Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

Cloudburst in Kashmir: মেঘভাঙা বৃষ্টি কাশ্মীরের গ্রামে, মৃত ৬, নিখোঁজ অন্তত ৩০

ইতিমধ্যেই কাশ্মীরে আরও বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এর জেরে সেখানকার নদী-নালা এবং জলাশয়ের জলস্তর বাড়তে পারে।

কাশ্মীরের গ্রামে মেঘভাঙা বৃষ্টি।

কাশ্মীরের গ্রামে মেঘভাঙা বৃষ্টি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ০৯:৩৫
Share: Save:

কাশ্মীরের প্রত্যন্ত গ্রামে মেঘভাঙা বৃষ্টি। যার জেরে সেখানে মৃত্যু হয়েছে অন্তত ৬ জনের। এই প্রাকৃতিক দুর্যোগের পর ওই এলাকার ৩০ জনের বেশি মানুষ নিখোঁজ। বুধবারে সকালের এই ঘটনার পর উদ্ধারে নেমেছে সেনাবাহিনীর জওয়ান এবং পুলিশ।

জম্মু এলাকার অধিকাংশ জায়গাতে গত কয়েকদিন ধরেই চলছে বৃষ্টিপাত। কাশ্মীরের কিশ্তয়ার জেলার ডচ্চন তেহশিলের হনজার গ্রামে বুধবার নেমেছিল মেঘভাঙা বৃষ্টি। প্রবল বৃষ্টিপাতের জেরে ঘটা দুর্যোগের জেরেই ঘটেছে এই প্রাণহানি। জানা গিয়েছে, ওই গ্রামে যাওয়ার কোনও রাস্তা নেই।

তা থাকলেও ওই গ্রামে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন। এ নিয়ে কিশ্তয়ারের জেলা শাসক অশোক কুমার শর্মা বলেছেন, ‘‘সেনাবাহিনীর একটি দল এবং পুলিশ ওই এলাকায় পৌঁছেছে। উদ্ধার কাজ শুরু হয়েছে।’’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিষয়টি নিয়ে টুইট করেছেন বুধবার সকালে। সেই টুইটে তিনি লিখেছেন, ‘কার্গিল এবং কিশ্তয়ারে মেঘভাঙা বৃষ্টির জেরে সৃষ্ট দুর্যোগের উপর নজর রাখছে কেন্দ্র সরকার। দুর্গতদের সমস্ত সহযোগিতা করা হবে। সকলে ভাল থাকুক, এই প্রার্থনা করি।’

আরও পড়ুন:
আরও পড়ুন:

ইতিমধ্যেই কাশ্মীরে আরও বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এর জেরে সেখানকার নদী-নালা এবং জলাশয়ের জলস্তর বাড়তে পারে। সে জন্য স্থানীয় প্রশাসনের তরফে জলাশয়ের কাছে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Rescue Operation cloudburst
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE