Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Covishield

Covishield: নেই পর্যাপ্ত কোভিশিল্ড, দিল্লিতে মঙ্গলবার বন্ধ থাকবে অধিকাংশ সরকারি টিকাকেন্দ্র

২১ জুন সমস্ত রাজ্যকে বিনামূল্যে টিকা দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্র। তার পরও বেশ কিছুদিন টিকা দেওয়া বন্ধ ছিল দিল্লিতে।

ফাইল ছবি।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ০৮:২৪
Share: Save:

ফুরিয়ে গিয়েছে করোনার টিকা কোভিশিল্ড। এর জেরে দিল্লিতে সরকার পরিচালিত অধিকাংশ টিকাকেন্দ্র বন্ধ থাকবে মঙ্গলবার। সোমবার এ কথা জানিয়েছেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। পর্যাপ্ত টিকা না থাকার কারণে সোমবারও রাজধানীতে টিকাকরণ হয়েছে অন্যান্য দিনের তুলনায় অনেকটাই কম।

পর্যাপ্ত টিকার অভাব নিয়ে মণীশ নিজের টুইটার হ্যান্ডলে সোমবার লিখেছেন, ‘ফের দিল্লিতে টিকা ফুরিয়ে গিয়েছে। কেন্দ্র যা টিকা দিয়েছে, তাতে দু’এক দিন চলবে। তার পর আবার বেশ কয়েকদিন বন্ধ থাকবে। শুরু হওয়ার এত দিন পরও কেন দেশের টিকাকরণ কর্মসূচিতে ঘাটতি হচ্ছে?’

টিকার অভাবের বিষয়টি নিয়ে আগেও সরব হয়েছিল দিল্লি। ২১ জুন সমস্ত রাজ্যকে বিনামূল্যে টিকা দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্র। তার পরও বেশ কিছুদিন টিকা দেওয়া বন্ধ ছিল দিল্লিতে। শুধু দিল্লি নয়, দেশ জুড়েই গত কয়েক সপ্তাহে টিকাকরণে ঘাটতি লক্ষ করা গিয়েছে।

কো-উইন প্ল্যাটফর্ম থেকে পাওয়া তথ্য অনুসারে, ২১ থেকে ২৭ জুনের মধ্যে দেশে গড়ে রোজ ৬১.১৪ লক্ষ লোক টিকা পেয়েছেন। জুনের ২৮ থেকে ৪ জুলাইয়ের মধ্যে তা কমে হয় ৪১.৯২ লক্ষ। গত সপ্তাহে তা আরও কমেছে। কমে হয়েছে ৩৪.৩২ লক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE