Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mumbai-Mauritius Flight

বিমানে শীতাতপ যন্ত্রের ত্রুটি, শ্বাসকষ্টের সমস্যায় বৃদ্ধ-সহ শিশুরা, পাঁচ ঘণ্টা আটকে ছিলেন বিমানেই

এএনআই সূত্রে খবর, মুম্বই বিমানবন্দর থেকে মরিশাসের উদ্দেশে ভোর সাড়ে ৪টের সময় রওনা দেওয়ার কথা এয়ার মরিশাস বিমানসংস্থার এমকে৭৪৯ বিমানটি। কিন্তু বিমান ছাড়ার কিছু ক্ষণ আগে থেকে ইঞ্জিনের সমস্যা দেখা দেয়।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৯
Share: Save:

মুম্বইয়ের বিমানবন্দর থেকে মরিশাসের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল বিমানের। কিন্তু তার আগেই বিমানে দেখা গেল যান্ত্রিক ত্রুটি। শীতাতপ যন্ত্র না চলার কারণে শ্বাসকষ্টের সমস্যায় ভুগতে শুরু করলেন যাত্রীরা। যাত্রীদের মধ্যে ছিলেন এক ৭৮ বছর বয়সি বৃদ্ধ এবং একাধিক শিশু। শ্বাসকষ্টের কারণে অসুস্থ হয়ে পড়েন তাঁরা। ঘটনাটি শনিবার ভোরে মুম্বই বিমানবন্দরে ঘটে।

এএনআই সূত্রে খবর, মুম্বই বিমানবন্দর থেকে মরিশাসের উদ্দেশে ভোর সাড়ে ৪টের সময় রওনা দেওয়ার কথা এয়ার মরিশাস বিমানসংস্থার এমকে৭৪৯ বিমানটি। যাত্রীরা ৩টে ৪৫মিনিট থেকে বিমানে উঠতে শুরু করেন। কিন্তু বিমান ছাড়ার কিছু ক্ষণ আগে থেকে ইঞ্জিনের সমস্যা দেখা দেয়।

বিমানের শীতাতপ যন্ত্রগুলিও বন্ধ হয়ে যায়। চারদিক বন্ধ থাকার কারণে বিমানে উপস্থিত ৭৮ বছর বয়সি বৃদ্ধ-সহ শিশুদের শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। অসুস্থ বোধ করতে শুরু করেন তাঁরা।

এএনআই সূত্রের খবর, বিমান থেকে নেমে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি কোনও যাত্রীকে। পাঁচ ঘণ্টা ওই পরিস্থিতিতেই বিমানে আটকে ছিলেন যাত্রী-সহ বিমানের কর্মীরা। পাঁচ ঘণ্টা পর বিমান থেকে নামানো হয় যাত্রীদের। যাত্রীদের সকলেই সুস্থ রয়েছেন। মরিশাস যাওয়ার জন্য সংস্থার তরফে অন্য বিমানের ব্যবস্থা করা হয়েছে বলে জানান ওই বিমানের এক যাত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE