Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Akash Deep

৮ বছর ধরে অনুসরণ করছেন শামিকে, বঙ্গ সতীর্থের সঙ্গে তুলনায় রাজি নন আকাশ

বাংলার পেসার শুরুতেই ধাক্কা দিয়েছিলেন ইংল্যান্ডকে। পরে সেই ধাক্কা জো রুটেরা সামলে নিলেও আকাশ জায়গা করে নিয়েছেন সমর্থকদের মনে। তাঁর সঙ্গে তুলনা শুরু হয়ে গিয়েছে মহম্মদ শামির। আকাশ যদিও এই তুলনা চাইছেন না।

Akash Deep

আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩৫
Share: Save:

অভিষেক টেস্টের প্রথম ঘণ্টাতেই তিন উইকেট তুলে নিয়ে সাড়া ফেলে দিয়েছেন আকাশ দীপ। বাংলার পেসার শুরুতেই ধাক্কা দিয়েছিলেন ইংল্যান্ডকে। পরে সেই ধাক্কা জো রুটেরা সামলে নিলেও আকাশ জায়গা করে নিয়েছেন সমর্থকদের মনে। তাঁর সঙ্গে তুলনা শুরু হয়ে গিয়েছে মহম্মদ শামির। আকাশ যদিও এই তুলনা চাইছেন না।

আকাশ এবং শামি বাংলার বোলার। তাঁদের জন্ম বাংলাতে না হলেও কর্ম এখানেই। বাংলার ক্লাবে খেলেই রাজ্য দলে জায়গা করে নেন তাঁরা। সেখান থেকে ভারতীয় দলের বিমানে উঠে পড়েন। শামি দেশের অন্যতম সেরা পেসারের জায়গা নিয়ে নিয়েছেন। আকাশ তাঁর আন্তর্জাতিক কেরিয়ার সবে শুরু করেছেন। তিনি বলেন, “ছোটবেলায় আমি ক্রিকেট কী সেটাই জানতাম না। আমার যেখানে জন্ম, সেখানে ক্রিকেট খেলাই হয় না। ২০০৭ সাল পর্যন্ত আমি টেনিস বল ক্রিকেট খেলেছি। ২০১৬ সালে আমি বাড়ি ছাড়ি। তখন থেকেই আমি শামি ভাইয়ের খেলা দেখি। অনুসরণ করি। শামি ভাই আর রাবাডার বোলিং দেখে আমি শিখি।”

শামিকে দেখে শেখা আকাশ উপদেশ পেয়েছেন যশপ্রীত বুমরার থেকেও। আকাশ বলেন, “ঘরোয়া ক্রিকেটে আমরা অনেক বেশি ফুল লেংথে বল করি। আন্তর্জাতিক ক্রিকেটে আমাকে শর্ট লেংথে বল করার উপদেশ দেন বুমরা। একই কথা বলেন অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটারেরা বলের দিকে এগিয়ে আসে। সেই কারণেই আমাকে একটু শর্ট লেংথে বল করতে বলা হয়েছে। আমি শুধু লাইন, লেংথ ঠিক রেখে বল করে যেতে চাই।”

প্রথম দিনের শুরুতে তিন উইকেট তুলে নেওয়ার পর আকাশ আর উইকেট পাননি। দ্বিতীয় দিনে দ্রুত উইকেট তুলতে চাইবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE