Advertisement
০৫ মে ২০২৪
Cold Wave in UP

তিন দিন অতি শৈত্যপ্রবাহের সতর্কতা উত্তরপ্রদেশের ৪৫ জেলায়, মুজফফরনগরের তাপমাত্রা ২ ডিগ্রি!

মৌসম ভবন জানিয়েছে, ১৭ জানুয়ারি পর্যন্ত রাজ্যের ৪৫টি জেলায় অতি শৈত্যপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হতে পারে। ফলে রাজ্যবাসীকে এই সময় সতর্ক থাকতে পরামর্শ দেওয়া হয়েছে।

হাড়কাঁপানো ঠান্ডায় জবুথবু উত্তরপ্রদেশ। ছবি: পিটিআই।

হাড়কাঁপানো ঠান্ডায় জবুথবু উত্তরপ্রদেশ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৬:০৯
Share: Save:

উত্তরপ্রদেশে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করল মৌসম ভবন। সঙ্গে ঘন কুয়াশার সতর্কতাও জারি করা হয়েছে। মুজফফরনগরে তাপমাত্রা দুইয়ের ঘরে ঠেকেছে। মৌসম ভবন জানিয়েছে, রবিবার ওই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২.৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী তিন দিন ধরে উত্তরপ্রদেশের বেশির ভাগ অংশে অতি শৈত্যপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হতে পারে।

মৌসম ভবন জানিয়েছে, ১৭ জানুয়ারি পর্যন্ত রাজ্যের ৪৫টি জেলায় অতি শৈত্যপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হতে পারে। ফলে রাজ্যবাসীকে এই সময় সতর্ক থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। এক দিকে শৈত্যপ্রবাহ, অন্য দিকে ঘন কুয়াশা, এই দুইয়ের জেরে নাজেহাল উত্তরপ্রদেশের বাসিন্দারা। অতি শৈত্যপ্রবাহের আশঙ্কায় রাজ্যের স্কুলগুলির ছুটি আরও বাড়িয়ে দেওয়া হয়েছে।

মৌসম ভবন জানিয়েছে, অযোধ্যায় রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ ডিগ্রি সেলসিয়াস। গোরক্ষপুরে ৪.৯ ডিগ্রি সেলসিয়াস। তবে মুজফফরনগরে সেই তাপমাত্রা দুইয়ের ঘরে ঠেকেছে। রাজধানী লখনউয়ে অবশ্য তাপমাত্রা ৮-৯ ডিগ্রির আশপাশে ছিল। শৈত্যপ্রবাহ তো চলছেই, তার সঙ্গে বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে মৌসম ভবন। আগামী ১৮ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে রাজ্যে।

শুধু উত্তরপ্রদেশেই নয়, শৈত্যপ্রবাহ চলছে দিল্লি, হরিয়ানা, চণ্ডীগড় এবং পঞ্জাবেও। তার সঙ্গে ঘন কুয়াশাও। মৌসম ভবন জানিয়েছে, শুধু উত্তর ভারতই নয়, আগামী চার দিন দেশের উত্তর-পশ্চিম অঞ্চলে শৈত্যপ্রবাহ থেকে অতি শৈত্যপ্রবাহ চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cold Wave UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE