Advertisement
০৪ মে ২০২৪
Sharad Pawar

নীতীশের পর পওয়ার, বিরোধী ঐক্য পোক্ত করতে রাহুল, খড়্গের সঙ্গে সাক্ষাৎ করবেন এনসিপি প্রধান

পওয়ার তাঁর ‘শিল্পপতি বন্ধু’ গৌতম আদানির পাশে দাঁড়িয়েছেন। পওয়ারের দাবি, জেপিসি নয়, সুপ্রিম কোর্টের নজরদারিতে আদানিদের কারবারের উপর তদন্তের। কিন্তু কংগ্রেস জেপিসির দাবিতেই অনড়।

file image of Sharad Pawar and Rahul Gandhi

রাহুল গান্ধী, মল্লিকার্জুন খড়্গের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন শরদ পওয়ার। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ২০:১৬
Share: Save:

রাজধানী দিল্লিতে এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে। কংগ্রেস সভাপতির বাড়িতে বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত হতে চলা সেই বৈঠকে হাজির থাকার কথা রাহুল গান্ধীরও। বৈঠকে লোকসভা ভোটের আগে বিরোধী ঐক্য নিয়ে আলোচনা হওয়ার কথা।

বিরোধী ঐক্যের সলতে পাকানো শুরু করে দিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ। এ বার সেই পথেই বিরোধী ঐক্য নিয়ে জরুরি আলোচনায় বসতে চলেছেন বহু যুদ্ধের পোড়খাওয়া নায়ক পওয়ারও। সূত্রের খবর, বৃহস্পতিবার বিকেলেই এ জন্য মুম্বই থেকে দিল্লি চলে এসেছেন পওয়ার। প্রসঙ্গত, বুধবারই কংগ্রেস সভাপতি খড়্গে এবং রাহুলের সঙ্গে বৈঠক করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ, আরজেডি নেতা তথা উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব প্রমুখ। সেই বৈঠকে আগামিদিনে বিরোধী ঐক্যকে কী করে আরও মজবুত করা যায়, তা নিয়ে আলোচনা করেন নেতারা। বিজেপি বিরোধী সমমনস্ক সমস্ত দলকে এক ছাতার তলায় আনার প্রয়াসও শুরু হয়েছে সেই বৈঠকে আলোচনার পরেই। ঠিক ২৪ ঘণ্টার মধ্যে একই বিষয়ে আবার বৈঠকে বসতে চলেছেন কংগ্রেস সভাপতি খড়্গে, রাহুলরা।

সম্প্রতি আদানি ইস্যুতে বিজেপি বিরোধীদের সঙ্গে মতপার্থক্য তৈরি হয়েছে পওয়ারের। কারণ পওয়ার খোলাখুলি ভাবে তাঁর ‘শিল্পপতি বন্ধু’ গৌতম আদানির পাশে দাঁড়িয়েছেন। পওয়ারের দাবি, জেপিসি নয়, সুপ্রিম কোর্টের নজরদারিতে আদানিদের কারবারের উপর তদন্তের। কিন্তু কংগ্রেস জেপিসির দাবিতেই অনড়। সংসদের বাজেট অধিবেশনে যেটুকু সময় কাজ হয়েছে, কংগ্রেস-সহ বিরোধীরা জেপিসির দাবিতেই সরব হয়েছে। তা নিয়ে পওয়ারের সঙ্গে কংগ্রেস-সহ বিরোধীদের দূরত্বও তৈরি হয়। এই প্রেক্ষিতেই এ বার বিরোধী ঐক্য নিয়ে আলোচনা করতে খড়্গের বাড়িতে যাচ্ছেন সেই পওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE