×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ মে ২০২১ ই-পেপার

শরদ পওয়ার অসুস্থ, গল ব্লাডারের সমস্যার জন্য হতে পারে অস্ত্রোপচার

সংবাদ সংস্থা
মুম্বই ২৯ মার্চ ২০২১ ১২:৩৪
এনসিপি প্রধান শরদ পওয়ার।

এনসিপি প্রধান শরদ পওয়ার।

অসুস্থ হয়ে পড়েছেন এনসিপি প্রধান শরদ পওয়ার। সোমবার দলের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। পওয়ারের গল ব্লাডারের সমস্যা রয়েছে। সেই কারণে অস্ত্রোপচার করতেও হতে পারে বলে জানিয়েছে দল। ২০০৪ সালে ক্যানসারের চিকিৎসার স্বার্থে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর একটি অস্ত্রোপচার করা হয়। নতুন করে ফের স্বাস্থ্য উদ্ধারে লড়াইয়ে নামতে হতে পারে ৮০ বছর বয়সি পওয়ারকে।

এনসিপি মুখপাত্র নবাব মালিক একটি টুইট করে জানিয়েছেন, রবিবার পেটে যন্ত্রণা বোধ করায় স্বাস্থ্য পরীক্ষা করতে যান পওয়ার। চিকিৎসকই তার পর বলেন, তাঁর গল ব্লাডারে সমস্যা দেখা দিয়েছে। তাঁর সমস্ত অনুষ্ঠান অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হল। একটি বিশেষ চিকিৎসা প্রক্রিয়ার মধ্যে রয়েছেন পওয়ার। ৩১ মার্চ তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হবে। সেখানে এন্ডোস্কোপি ও ও অস্ত্রোপচার করা হবে। সেই কারণেই তাঁর সমস্ত অনুষ্ঠান বাতিল করা হল।

Advertisement

সম্প্রতি অসুস্থতা ছাড়াও আরও একটি কারণে খবরে আসেন পওয়ার। সূত্র মারফত খবর পাওয়া যায়, তিনি আমদাবাদে দীর্ঘক্ষণ আলোচনা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। সেই বৈঠকে ঠিক কী আলোচনা হয়েছে, তা নিয়ে অবশ্য নানা জল্পনা রয়েছে। দু’পক্ষই আলোচনার বিষয়বস্তু নিয়ে প্রকাশ্যে কিছু জাননানি।

Advertisement