Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Share Market

Gautam Adani: ৩টি বিদেশি তহবিল বাজেয়াপ্তের খবরে দর পড়ল আদানি গোষ্ঠীর শেয়ারের

এনএসডিএল-এর ওয়েবসাইট জানাচ্ছে, ৩১ মে-র আগেই ওই তিনটি তহবিল বাজেয়াপ্ত করা হয়েছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৫:৪৪
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ‘ন্যাশনাল সিকিউরিটিজ ডিপোজিটরি লিমিটেড’ (এনএসডিএল) ৩টি বিদেশি তহবিল বাজেয়াপ্ত করার পরেই ধস নামল আদানি গোষ্ঠীর শেয়ারে। ওই তিনটি বিদেশি তহবিল থেকে গৌতম আদানির সংস্থায় প্রায় ৪৩,৫০০ কোটি টাকা লগ্নি করা হয়েছে। ফলে অনেকেই শঙ্কায় আদানি গোষ্ঠীর কোম্পানিগুলির শেয়ার বিক্রি করতে শুরু করেন।

শুক্রবার বাজার বন্ধের সময় আদানি গোষ্ঠীর মূল সংস্থার শেয়ারের দর ছিল ১,৬০১ টাকারও বেশি। সোমবার বাজার খোলার পরেই তা নেমে আসে ১,৪৪১ টাকায়। এমনকি, এক সময় তা ১,২১৩ টাকাতেও নেমে আসে। পরে অবশ্য দর কিছুটা চাঙ্গা হয়।

এনএসডিএল-এর ওয়েবসাইট জানাচ্ছে, ৩১ মে-র আগেই ওই তিনটি তহবিল বাজেয়াপ্ত করা হয়েছিল। ‘বিদেশি আর্থিক প্রতিষ্ঠান’ (এফপিআই) হিসেবে বাজার নিয়ামক সংস্থা ‘সেবি’-র কাছে নথিভুক্ত আলবুলা ইনভেস্টমেন্ট ফান্ড, ক্রেস্টা ফান্ড এবং এপিএমএস সংস্থার বিরুদ্ধে আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য সঠিক ভাবে পেশ না করার কারণেই এই পদক্ষেপ। গৌতমের মালিকানাধীন আদানি এন্টারপ্রাইজ, আদানি ট্রান্সমিশন, আদানি টোটাল গ্যাস, আদানি গ্রিনের মতো সংস্থায় বিনিয়োগ রয়েছে ওই তিন বিদেশি তহবিলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Adani Group Gautam Adani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE