Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Shatrughan Sinha

Shatrughan Sinha: শপথবাক্য পাঠ করেই ‘জয় বাংলা’ শত্রুঘ্নের

সোমবার শপথ নেওয়ার জন্য সংসদে এসেছিলেন। তাই তৃণমূলের অন্যান্য সাংসদের মতো কলকাতায় নয়, দিল্লিতেই রাষ্ট্রপতি পদে ভোট দিয়েছেন তিনি।

শপথবাক্য পাঠ করার পর ‘জয় বাংলা’ আওয়াজ তুলেছেন বিহারিবাবু।

শপথবাক্য পাঠ করার পর ‘জয় বাংলা’ আওয়াজ তুলেছেন বিহারিবাবু। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ০৮:৩০
Share: Save:

তাঁর গড়গড় করে টানা বাংলা বলে যাওয়ায় চমৎকৃত সংসদীয় অফিসের এক বাঙালি কর্মী। আসানসোলের লোকসভা উপনির্বাচনে জয়ী তৃণমূল কংগ্রেস সাংসদ শত্রুঘ্ন সিনহার তাতে অবশ্য কোনও হেলদোল নেই। সোমবার শপথ নেওয়ার জন্য সংসদে এসেছিলেন। তাই তৃণমূলের অন্যান্য সাংসদের মতো কলকাতায় নয়, দিল্লিতেই রাষ্ট্রপতি পদে ভোট দিয়েছেন তিনি। বললেন, “আমি তো বাংলাতেই শপথ নেব ভেবেছিলাম। কিন্তু কিছু টেকনিক্যাল সমস্যার কারণে হিন্দিতেই নিলাম।” তবে শপথবাক্য পাঠ করার পর ‘জয় বাংলা’ আওয়াজ তুলেছেন বিহারিবাবু।

আজ কথা বলে বোঝা গেল, বাংলার সাংসদ পরিচয়কে আগামী দিনে সামনে নিয়ে আসতে চলেছেন শত্রুঘ্ন। কী করে শিখলেন এমন বাংলা? বললেন, “খুব ছোটবেলাতেই আমি বাংলাটা শিখে গিয়েছিলাম। আমার বন্ধুদের অনেকেই হিন্দি জানত না, আর আমি বাংলা জানতাম না। ফলে একে অন্যেরটা শিখে নিলাম। ‘এক দুজে কে লিয়ে’ ছবিটা মনে আছে তো! অনেকটা সে রকমই ব্যাপার।”

১৯৮৭ সালে গৌতম ঘোষের পরিচালনায় মুক্তি পেয়েছিল তাঁর অভিনীত ‘অন্তর্জলী যাত্রা’। আজও সেটিকে জীবনের অন্যতম সেরা কাজ বলে মনে করেন বলিউডের এই প্রবীণ অভিনেতা। জানালেন, “ওটা আমার কাছে লার্নিং এক্সপেরিয়েন্স ছিল। এ ছাড়া, আরও কয়েকটি বাংলা ছবিতে অভিনয় করেছি। শমিত ভঞ্জের সঙ্গে কাজের স্মৃতিও রয়েছে।”

বাংলার স্মৃতিতে মশগুল শত্রুঘ্ন জানালেন, চলতি বাদল অধিবেশনে টানা দিল্লিতেই থাকবেন। আওয়াজ তুলবেন বাংলার দাবি-দাওয়া নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.