Advertisement
৩০ এপ্রিল ২০২৪
electricians

টাকা দেওয়ার পরেও কাজ না করার ‘শাস্তি’, বিদ্যুৎ মিস্ত্রিকে ধরে এনে শিকল দিয়ে বাঁধলেন দোকানি

দোকানির অভিযোগ, দোকানে বিদ্যুতের কাজ করানোর জন্য ওই মিস্ত্রিকে ১৫ হাজার টাকা দিয়েছিলেন। ৬ মাস কেটে গেলেও বিদ্যুৎ মিস্ত্রি সেই কাজ করেননি।

Dhanbad

বিদ্যুৎকর্মীকে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ধানবাদ শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৫:৫৩
Share: Save:

টাকা দেওয়ার পরেও কাজ করতে আসেননি বিদ্যুৎ মিস্ত্রি। বার বার ফোন করলেও তিনি তা কেটে দিয়েছেন। বেশ কয়েক দিন ধরে ঘোরানোর পর শেষমেশ মেজাজ হারিয়ে ফেলেন এক দোকানি। বিদ্যুৎ মিস্ত্রিকে ধরে এনে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠল ওই দোকানির বিরুদ্ধে। ঘটনাটি ঝাড়খণ্ডের ধানবাদের।

দোকানির অভিযোগ, দোকানে বিদ্যুতের কাজ করানোর জন্য ওই মিস্ত্রিকে ১৫ হাজার টাকা দিয়েছিলেন। ৬ মাস কেটে গেলেও বিদ্যুৎ মিস্ত্রি সেই কাজ করেননি। শুধু তাই-ই নয়, টাকা ফেরতও দেননি। দোকানির আরও অভিযোগ, কেন টাকা ফেরত দিচ্ছেন না, কেনই বা কাজ করতে আসছেন না, তা জানার জন্য মিস্ত্রিকে যত বারই ফোন করেছেন, তিনি তত বারই ফোন কেটে দিয়েছেন।

মাস ছয়েক পেরিয়ে গেলেও মিস্ত্রির দেখা না পাওয়ায় মেজাজ হারিয়ে ফেলেন দোকানি। তিনি স্থির করেন, যে ভাবেই হোক মিস্ত্রির কাছ থেকে টাকা আদায় করতে হবে। যেমন ভাবনা, তেমন কাজ। মিস্ত্রির নাগাল পাওয়ার জন্য তক্কে তক্কে ছিলেন দোকানি। সেই সুযোগও এসে গিয়েছিল শুক্রবার। মিস্ত্রিকে হাতেনাতে ধরে ফেলেন দোকানি। তাঁকে ধরে নিয়ে আসেন নিজের বাড়িতে। অভিযোগ, তার পর মিস্ত্রিকে শিকল দিয়ে বেঁধে রাখেন দোকানি।

এই খবর পুলিশের কাছে পৌঁছতেই ওই দোকানির বাড়িতে হাজির হয় তারা। তার পর মিস্ত্রিকে উদ্ধার করে নিয়ে যায়। পুলিশ জানিয়েছে, মিস্ত্রির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেছেন দোকানি। গোটা ঘটনাটি কী, তা খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

electricians Shopkeeper Dhanbad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE