Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Maharashtra: রাণের ‘চড়’ বনাম উদ্ধবের ‘চপ্পল’, মুখ্যমন্ত্রীর পুরনো ভিডিয়ো ঘিরে সরগরম মহারাষ্ট্র

সংবাদ সংস্থা
মুম্বই ২৫ অগস্ট ২০২১ ১৮:১২
নারায়ণ রাণে এবং উদ্ধ্ব ঠাকরে। ফাইল চিত্র।

নারায়ণ রাণে এবং উদ্ধ্ব ঠাকরে। ফাইল চিত্র।

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণের ‘চড়’-এর পাল্টা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ‘চপ্পল’। রাণের চড় মারা মন্তব্য নিয়ে যখন গোটা মহারাষ্ট্র উত্তাল, গ্রেফতার হতে হয়েছিল কেন্দ্রীয় মন্ত্রীকে, ঠিক তখনই উদ্ধবের পুরনো একটি ভিডিয়ো নিয়ে রাজ্য রাজনীতি আরও সরগরম হয়ে উঠেছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ‘চপ্পল দিয়ে মারা উচিত’, উদ্ধবের এমনই একটি মন্তব্যের ভিডিয়ো নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। ২০১৮-তে মহারাষ্ট্রে নির্বাচনী প্রচারে এসেছিলেন যোগী। তাঁকে আক্রমণ করে উদ্ধব বলেন, “হাওয়া ভরা বেলুনের মতো যোগী এসেছেন। যখনই তিনি এসেছেন শিবাজি মহারাজের ছবিতে জুতো পরে মাল্যদান করেছেন। মনে হচ্ছিল, তাঁকে ওই চপ্পল দিয়েই পেটানো উচিত।”

রাণের ‘চড় মারা’র মন্তব্য নিয়ে যখন রাজ্য রাজনীতি উত্তাল, তখন উদ্ধবের পুরনো সেই ভিডিয়ো সামনে আসার ঘটনাটিকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। সম্প্রতি কোঙ্কন অঞ্চলে এক অনুষ্ঠানে গিয়ে উদ্ধবকে আক্রমণ করেন রাণে। দেশের কততম স্বাধীনতা দিবস, এটা বলতে না পারাটা লজ্জা। এ ভাবেই আক্রমণ করার পরই উদ্ধবকে ‘চড় মারা উচিত’ বলে মন্তব্য করেন রাণে। তাঁর এই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে রাস্তায় নামেন শিবসেনা সমর্থকরা। রাণের গ্রেফতারির দাবি জোরালো হয়। তাঁর বিরুদ্ধে চারটি এফআইআর দায়ের হয়।

মঙ্গলবার রাণের গ্রেফতারি নিয়ে টানটান নাটকের পর শেষমেশ তাঁকে গ্রেফতার করে পুলিশ। প্রায় ৮ ঘণ্টা হাজতে থাকার পর জামিনে মুক্তি দেয় আদালত। বুধবার রাণে সাংবাদিক বৈঠকে বলেন, “কিছু মানুষ আমার ভাল স্বভাবের সুযোগ নিচ্ছে। দলের নেতারা যে ভাবে আমার পাশে রয়েছে, তার জন্য আমি কৃতজ্ঞ।” তবে উদ্ধবকে বুধবারও খোঁচা দিতে ছাড়লেন না রাণে। তাঁর দাবি, মুখ্যমন্ত্রী সম্পর্কে ভুল কিছু বলেননি তিনি। এর পরই উদ্ধবের সেই পুরনো ভিডিয়ো প্রসঙ্গ টেনে আনেন রাণে।

Advertisement

আরও পড়ুন

Advertisement