Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shraddha Walker murder case

আট ঘণ্টা ধরে চলল শ্রদ্ধার প্রেমিক আফতাবের পলিগ্রাফ পরীক্ষা, ডাকা হতে পারে শুক্রবারও

আফতাব জ্বরে ভুগছেন। আর সেই কারণে বুধবার তাঁর পলিগ্রাফ পরীক্ষা করানো যায়নি। বৃহস্পতিবারের পরীক্ষার সময় তিনি সহযোগিতা করলেও অতিরিক্ত হাঁচির কারণে কিছু রেকর্ডিং পরিষ্কার হয়নি।

অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালা।

অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালা। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ০৯:৩৯
Share: Save:

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে শ্রদ্ধা হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালার পলিগ্রাফ পরীক্ষা। বৃহস্পতিবার প্রায় আট ঘণ্টা ধরে আফতাবের পলিগ্রাফ পরীক্ষা চলে বলে পুলিশ সূত্রে খবর। দিল্লির রোহিণীর ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি (এফএসএল)-এ দুপুর ১২টা থেকে প্রায় আট ঘণ্টা ধরে আফতাবের পলিগ্রাফ পরীক্ষার দ্বিতীয় পর্ব চলে। এই পরীক্ষা চলাকালীন তাঁকে প্রায় ৪০টি প্রশ্ন করা হয় বলে পুলিশ সূত্রে খবর।

সূত্রের খবর, পুনাওয়ালা জ্বরে ভুগছেন। আর সেই কারণে বুধবার তাঁর পলিগ্রাফ পরীক্ষা করা যায়নি। বৃহস্পতিবারের পলিগ্রাফ পরীক্ষার সময় তিনি সহযোগিতা করলেও অতিরিক্ত হাঁচির কারণে কিছু রেকর্ডিং পরিষ্কার হয়নি। শুক্রবার তাঁকে আবারও পরীক্ষার জন্য ডাকা হতে পারে বলে এফএসএল-এর ডিরেক্টর দীপা বর্মা জানিয়েছেন।

এফএসএল সূত্রে খবর, পলিগ্রাফ পরীক্ষায় প্রশ্নোত্তর পর্ব চলাকালীন, আফতাবকে বিভিন্ন বিষয়ে বিশদে জিজ্ঞাসা করা হয়েছিল। তিনি শ্রদ্ধাকে কেন খুন করেন এবং খুন করার বিষয়টি পূর্বপরিকল্পিত কি না, সেই বিষয়ে জিজ্ঞাসা করা হয়। শ্রদ্ধার দেহ তিনি কী ভাবে টুকরো টুকরো করেছিলেন, সেই বিষয়েও করা হয় জিজ্ঞাসাবাদ। খুব শীঘ্রই পলিগ্রাফ পরীক্ষার রিপোর্ট জানা যাবে বলেও এফএসএল সূত্রে খবর।

উল্লেখ্য, কোনও অভিযুক্ত সত্যি বলছেন না মিথ্যা বলছেন, তা বুঝতে পলিগ্রাফ পরীক্ষা করানো হয়।

বৃহস্পতিবার দিল্লি পুলিশ আফতাবের মেহরৌলীর ফ্ল্যাট থেকে পাঁচটি ছুরি উদ্ধার করেছে। প্রেমিকা শ্রদ্ধাকে খুন করার পর তাঁর দেহ টুকরো করতে এই ছুরিগুলি ব্যবহার করা হয়ে থাকতে পারে বলেও মনে করছে পুলিশ।

ইতিমধ্যেই শ্রদ্ধা হত্যাকাণ্ডে লেগেছে রাজনৈতিক রং। বুধবার মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস শ্রদ্ধা হত্যাকাণ্ডের দায় চাপিয়েছেন ক্ষমতাচ্যুত উদ্ধব ঠাকরের সরকারের উপর। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও বৃহস্পতিবার জানিয়েছেন, খুব কম সময়েই এই খুনের ঘটনার কিনারা হবে এবং অভিযুক্তদের কঠোর শাস্তি দেওয়া হবে। অন্য দিকে, বাম শিবিরের অভিযোগ, শ্রদ্ধা খুনের ঘটনাকে নিজেদের স্বার্থে কাজে লাগাতে চাইছে বিজেপি।

প্রসঙ্গত, ছ’মাস আগে ১৮ মে দিল্লির মেহরৌলীতে একত্রবাসে থাকা প্রেমিকা শ্রদ্ধা ওয়ালকরকে খুনের অভিযোগ রয়েছে প্রেমিক আফতাব আমিন পুনাওয়ালার বিরুদ্ধে। অভিযোগ, এর পর তিনি শ্রদ্ধার দেহ ৩৫ টুকরো করেন। সেই মৃতদেহ সংরক্ষণ করে রাখতে কেনা হয়েছিল নতুন ফ্রিজ। পরে ছতরপুর ছিটমহলের জঙ্গলের বিভিন্ন জায়গায় শ্রদ্ধার দেহের টুকরোগুলি ছড়িয়ে দিয়ে আসা হয়।

শ্রদ্ধার বাবার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে দিল্লি পুলিশ ১২ নভেম্বর শনিবার আফতাবকে গ্রেফতার করে। চলছে তদন্ত। তদন্তে নেমে একাধিক প্রমাণও উঠে এসেছে পুলিশের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE