Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sidhu Moose wala

মুসে ওয়ালা খুনের মূলচক্রী গোল্ডি ব্রার আটক ক্যালিফোর্নিয়ায়, দাবি গোয়েন্দা সূত্রে

২৯ মে র‌্যাপ গায়ক সিধু মুসে ওয়লাকে গুলি করে খুন করে জনাকয়েক দুষ্কৃতী। পরে অভিযুক্ত গোল্ডি জানান, দলের দুই সদস্যের মৃত্যুর প্রতিশোধ নিতেই তিনি মুসেওয়ালাকে খুনের পরিকল্পনা করেন।

মুসেওয়ালা হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছিলেন গোল্ডি।

মুসেওয়ালা হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছিলেন গোল্ডি। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ০৮:৩০
Share: Save:

পঞ্জাবের জনপ্রিয় গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালা খুনের মূলচক্রী গ্যাংস্টার গোল্ডি ব্রারকে আটক করা হল।

গোল্ডিকে আমেরিকার ক্যালিফোর্নিয়ায় আটক করা হয়েছে বলে ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর। তবে এখনও পর্যন্ত ক্যালিফোর্নিয়া সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। যদিও সূত্রের খবর অনুযায়ী, ভারতীয় গোয়েন্দা সংস্থা, দিল্লি পুলিশের স্পেশাল সেল এবং পঞ্জাব পুলিশের কাছে গোল্ডিকে আ়টক করার বিষয়ে খবর পাঠানো হয়েছে। আন্তর্জাতিক সূত্রের তরফে ভারতের গোয়েন্দা সংস্থাগুলিকে গোল্ডিকে আটক করার বিষয়ে জানানো হয়েছে বলে সূত্রের খবর। গোল্ডিকে শীঘ্রই ভারতে আনা হতে পারে বলেও মনে করা হচ্ছে।

মুসে ওয়ালা হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছিলেন গোল্ডি। আর তার পর থেকেই তাঁকে ধরতে তৎপর হয়ে ওঠে পঞ্জাব পুলিশ এবং ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলি।

প্রসঙ্গত, চলতি বছরের ২৯ মে পঞ্জাবের মানসা জেলায় র‌্যাপ গায়ক সিধুকে নিজের গ্রাম মুসাতেই গুলি করে খুন করেন জনাকয়েক দুষ্কৃতী। তাঁদের মধ্যে অন্যতম ছিলেন লরেন্স বিষ্ণোই গোষ্ঠীর সদস্য অঙ্কিত সিরসা। গুলি চালানোর সময় সিধুর সঙ্গে গাড়িতে ছিলেন তাঁর এক তুতো ভাই ও বন্ধু। দু’জনেই গুরুতর আহত হন। সিধুর দেহের ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, তাঁর শরীরে মোট ১৯টি বুলেট লেগেছিল। গুলি লাগার ১৫ মিনিটের মধ্যে মৃত্যু হয় তাঁর। খুনের ঠিক এক দিন আগেই সিধুর নিরাপত্তা ছেঁটে দেওয়ার অভিযোগ উঠেছিল পঞ্জাবের আপ সরকারের বিরুদ্ধে।

মুসে ওয়ালা খুন হওয়ার এক দিন পর অভিযুক্ত গোল্ডি ফেসবুকে পোস্ট করে জানান, তাঁর দলের দুই সদস্যের মৃত্যুর প্রতিশোধ নিতেই তিনি মুসে ওয়ালাকে খুন করার পরিকল্পনা করেন। ব্রার নিজেও গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ‘ঘনিষ্ঠ’ সহযোগী বলে পরিচিত। ঘটনাচক্রে, সেই বিষ্ণোই-ই মুসেওয়ালা খুনের প্রধান অভিযুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE