Advertisement
০২ মে ২০২৪
Sidhu Moose wala

Sidhu Moose Wala: সিধু মুসে ওয়ালা খুনের সিবিআই তদন্ত চাইল পরিবার, আবেদন অমিত শাহকে

শনিবার পঞ্জাবে ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল সে রাজ্যের আম আদমি পার্টির সরকার। তার মধ্যে ছিলেন কংগ্রেস নেতা মুসে ওয়ালা।

মুসে ওয়ালা খুনের কেন্দ্রীয় তদন্ত দাবি শাহ দরবারে।

মুসে ওয়ালা খুনের কেন্দ্রীয় তদন্ত দাবি শাহ দরবারে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৬:৫৭
Share: Save:

পঞ্জাবের কংগ্রেস নেতা তথা গায়ক শুভদীপ ওরফে সিধু মুসে ওয়ালার খুনের সিবিআই তদন্ত চেয়ে তাঁর পরিবার দ্বারস্থ হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াত বৃহস্পতিবার মুসে ওয়ালার বাবা এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। গজেন্দ্রর হাতে শাহের উদ্দেশে লেখা চিঠিটি তুলে দিয়েছেন তাঁরা। চিঠিতে কেন্দ্রীয় সংস্থার মাধ্যমে হত্যাকাণ্ডের তদন্তের কথা বলা হয়েছে।পঞ্জাবের বার্নালায় আত্মীয়ের বাড়িতে যাওয়ার পথে রবিবার আততায়ীদের গুলিতে নিহত হন ২৮ বছরের মুসে ওয়ালা। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, তাঁর শরীরে ৩০ রাউন্ড গুলি পাওয়া গিয়েছে। শনিবারই পঞ্জাবে ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল সে রাজ্যের আম আদমি পার্টির সরকার। তার মধ্যে ছিলেন নিহত কংগ্রেস নেতাও।

কানাডা প্রবাসী গোল্ডি ব্রার নামে এক গ্যাংস্টার নেটমাধ্যমে মুসে ওয়ালা খুনের দায় স্বীকার করেছে। গোল্ডি তার ঘনিষ্ঠ তিহাড় জেলে বন্দি দুষ্কৃতী লরেন্স বিশনোইয়ের মাধ্যমে খুনের ছক কষেছিল বলে দাবি পঞ্জাব পুলিশের তদন্তকারী দলের। মুসে ওয়ালার বাবা অবশ্য ইতিমধ্যেই অভিযোগ তুলেছেন, মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সরকার ওই হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত করবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE