Advertisement
০৫ মে ২০২৪
Andhra Hospital

ভুল ইঞ্জেকশনের অভিযোগ, অন্ধ্রের সরকারি হাসপাতালে অসুস্থ ছয় শিশু, স্থানান্তরিত করা হল আইসিইউতে

স্থানীয় সূত্রে খবর, ইঞ্জেকশন দেওয়ার পরই শিশুরা অসুস্থ বোধ করতে থাকে। পরিস্থিতি বেগতিক দেখে তড়িঘড়ি ওই ছয় শিশুকে ইনটেন্সিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তরিত করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৭
Share: Save:

অন্ধ্রপ্রদেশের এক সরকারি হাসপাতালে শিশুদের ভুল ইঞ্জেকশন দেওয়ার অভিযোগ উঠল। আর তার জেরে অসুস্থ হয়ে পড়ে ছয় শিশু। এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায় সর্বজন সরকারি হাসপাতালে।

স্থানীয় সূত্রে খবর, ইঞ্জেকশন দেওয়ার পরই শিশুরা অসুস্থ বোধ করতে থাকে। পরিস্থিতি বেগতিক দেখে তড়িঘড়ি ওই ছয় শিশুকে ইনটেন্সিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তরিত করা হয়েছে। জানা গিয়েছে, শুক্রবার রাতে রুটিন পরীক্ষার সময় ওই ছয় শিশুকে ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। তার আধ ঘণ্টার মধ্যেই প্রবল জ্বর আসে তাদের। আর বেশ কিছু উপসর্গ দেখা দেয়। এই পরিস্থিতিতে তাদের আইসিইউতে পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়। সেখানেই তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

শিশুরা অসুস্থ হতেই তাদের অভিভাবকরা বিক্ষোভ দেখান। দায়িত্বে থাকা যে নার্স ইঞ্জেকশন দিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের দ্বারস্থ হন। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, বিষয়টি তাঁরা খতিয়ে দেখছেন। কোনও গাফিলতি ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। কী ইঞ্জেকশন দেওয়া হয়েছিল তা-ও পরীক্ষা করে দেখা হচ্ছে। তবে শিশুরা এখন স্থিতিশীল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andhra Pradesh Hospital Injection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE