Advertisement
২০ এপ্রিল ২০২৪
Delhi Death

মশার ধূপ থেকে বেরোনো দূষিত গ্যাসে দমবন্ধ! রাতে ঘুমের মধ্যেই মৃত্যু একই পরিবারের ছ’জনের

ঘটনাটি ঘটেছে উত্তর-পূর্ব দিল্লির শাস্ত্রী পার্ক অঞ্চলে। শুক্রবার সকালে স্থানীয় বাসিন্দারা পুলিশকে জানান যে, একটি বাড়ির সদস্যদের ডাকাডাকি করলেও কেউ দরজা খুলছেন না।

Six members of a family in Delhi die after inhaling mosquito coil smoke in sleep

মশার ধূপই কি মৃত্যুর কারণ? ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১২:৩৮
Share: Save:

দমবন্ধ হয়ে ঘুমের মধ্যেই মৃত্যু হল দিল্লির এক শিশু-সহ একই পরিবারের ৬ জন সদস্যের। ঘটনার কারণ অনুসন্ধানে জানা যায়, কার্বন মনোঅক্সাইড গ্যাসের কারণেই দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁদের। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে। কিন্তু এই গ্যাস এল কোথা থেকে? যে ঘরে ওই ৬ জন ঘুমোচ্ছিলেন, সেখানে একটি মশার ধূপ জ্বলছিল। পুলিশের অনুমান, ওই ধূপ থেকে বেরোনো বিষাক্ত গ্যাসের কারণেই মৃত্যু হয়েছে ওই ৬ জনের।

ঘটনাটি ঘটেছে উত্তর-পূর্ব দিল্লির শাস্ত্রী পার্ক অঞ্চলে। শুক্রবার সকালে স্থানীয় বাসিন্দারা পুলিশকে জানান যে, একটি বাড়ির সদস্যদের ডাকাডাকি করলেও কেউ দরজা খুলছেন না। ঘটনাস্থলে গিয়ে পুলিশ দরজা ভেঙে দেখে ৬ জনই অচেতন অবস্থায় একটি ঘরে শুয়ে রয়েছেন। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা সকলকেই মৃত বলে ঘোষণা করেন। এই প্রসঙ্গে উত্তর-পূর্ব দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার বলেন, “রাতে ঘরের সমস্ত দরজা-জানালা বন্ধ ছিল। ছোট ঘরে জ্বলছিল মশার ধূপ। ফলে বিষাক্ত ধোঁয়ার কারণেই দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে সকলের। সকলেই ঘুমে অচেতন থাকায় ঘর থেকে বেরোনোর সুযোগ পাননি কেউই।”

প্রাথমিক ভাবে দমবন্ধ হয়ে ওই ৬ জনের মৃত্যু হয়েছে বলে মনে করা হলেও, এই বিষয়ে নিশ্চিত হতে ময়নাতদন্তের রিপোর্টের জন্য অপেক্ষা করছে পুলিশ। এর পাশাপাশি, এই ঘটনায় আলাদা করে তদন্তও শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE