Advertisement
১৬ জুলাই ২০২৪
Heroin

গুজরাত উপকূল থেকে ৪০ কেজি হেরোইন-সহ পাকিস্তানি নৌকা আটক, ধরা হল ৬ পাক নাগরিককেও

যে নৌকাটি থেকে হেরোইন উদ্ধার হয়েছে, সেটির নাম ‘আল তায়াসা’। মূলত মাছ ধরার জন্য ব্যবহৃত এই নৌকাটি আরব সাগরে ভারতের জলসীমা টপকে প্রায় ছয় মাইল ভিতরে ঢুকে আসে।

আটক ছয় পাক নাগরিক এবং তাঁদের কাছ থেকে উদ্ধার হওয়া হেরোইন।

আটক ছয় পাক নাগরিক এবং তাঁদের কাছ থেকে উদ্ধার হওয়া হেরোইন।

নিজস্ব প্রতিবেদন
অমদাবাদ শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:০০
Share: Save:

বুধবার গুজরাত উপকূল থেকে হেরোইন-বোঝাই একটি পাকিস্তানি নৌকাকে আটক করল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী এবং গুজরাতের সন্ত্রাস দমন শাখার যৌথ দল। সূত্রের খবর নৌকাটি থেকে প্রায় ৪০ কেজি হেরোইন উদ্ধার হয়েছে, যার দাম আনুমানিক ২০০ কোটি টাকা। নৌকায় থাকা ছ’জন পাকিস্তানি নাগরিককেও আটক করা হয়েছে।

যে নৌকাটি থেকে হেরোইন উদ্ধার হয়েছে, সেটির নাম ‘আল তায়াসা’। মূলত মাছ ধরার জন্য ব্যবহৃত এই নৌকাটি আরব সাগরে ভারতের জলসীমা টপকে প্রায় ছয় মাইল ভিতরে ঢুকে আসে। বিস্তারিত তদন্ত এবং অনুসন্ধানের জন্য নৌকাটিকে গুজরাতের জাখাউ বন্দরে নিয়ে আসা হচ্ছে।

উপকূলরক্ষী বাহিনীর সূত্রে জানা গিয়েছে, গুজরাতের কচ্ছ জেলার জাখাউ বন্দর থেকে প্রায় ৩৩ নটিক্যাল মাইল দূরে নৌকাটিকে আটক করা হয়। নির্দিষ্ট খবরের ভিত্তিতে দু’টি দ্রুতগামী বোটের সাহায্যে নৌকাটিকে ধরা হয়।

উপকূলরক্ষী বাহিনীর এক পদস্থ আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, পাকিস্তান থেকে আসা এই নৌকাটি গুজরাতের কোনও বন্দরে হেরোইন নামিয়ে ফিরে যাওয়ার পরিকল্পনা করেছিল। তার পর সেই হেরোইন সড়কপথে গুজরাত থেকে পঞ্জাবে পৌঁছে যেত। এই ঘটনার পিছনে বৃহত্তর কোনও চক্র জড়িত কি না, সেই দিকটি খতিয়ে দেখতে জাখাউ বন্দরে আসতে পারেন উপকূলরক্ষী বাহিনী এবং সন্ত্রাস দমন শাখার পদস্থ আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heroin boat gujarat coast Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE