Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Bhagwant Mann

আম আদমির কনভয়ে ৪২টি গাড়ি! পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে আক্রমণ কংগ্রেসের

কংগ্রেসের অভিযোগ, পূর্বসূরিদের তুলনায় কনভয়ে বেশি গাড়ি নিয়ে ঘোরেন বর্তমান মুখ্যমন্ত্রী।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৫
Share: Save:

ক্ষমতা দখলের পরেই রাজ্যে ‘ভিআইপি সংস্কৃতি’র বিরুদ্ধে সরব হয়েছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। এ বার তাঁর বিরুদ্ধে সেই সংস্কৃতি আঁকড়ে ধরে থাকার অভিযোগ উঠল। কংগ্রেসের অভিযোগ, পূর্বসূরিদের তুলনায় কনভয়ে বেশি গাড়ি নিয়ে ঘোরেন বর্তমান মুখ্যমন্ত্রী। তথ্য অধিকার আইন (আরটিআই)-এর আওতায় পাওয়া পরিসংখ্যানের ভিত্তিতে দাবি, যেখানে রাজ্যের তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর কনভয়ে ৪০টির কম গাড়়ি থাকত, সেখানে মানের কনভয়ে গাড়ির সংখ্যা ৪২।

পঞ্জাবের কংগ্রেস নেতা প্রতাপসিংহ বাজওয়া তথ্য জানার অধিকার আইনে প্রশ্ন করে পাওয়া জবাবের একটি ছবি টুইটারে পোস্ট করে জানান, ২০০৭ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন প্রকাশসিংহ বাদলের কনভয়ে ৩৩টি গাড়ি ছিল। ক্যাপ্টেন অমরিন্দর সিংহের আমলেও তা একই থেকেছে। কিন্তু ‘আম আদমি’ বলে পরিচিত বর্তমান মুখ্যমন্ত্রী মানের কনভয়ে গাড়ির সংখ্যা ৪২। রাজ্যের বিরোধী দলনেতা প্রতাপসিংহের প্রশ্ন, ‘‘রাজা ও মহারাজাদের কনভয়ে এত গাড়ি কেন, এই প্রশ্ন বার বার তুলেছেন ভগবন্ত মান। এখন কি উনি বলবেন, কেন তাঁর কনভয়ে ৪২টি গাড়ি রয়েছে।’’ যদিও এ ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কোনও মন্তব্য করা হয়নি আপের পক্ষ থেকে।

গত বিধানসভা নির্বাচনে বিরাট জয়ের পর তিনি শপথগ্রহণও করেননি, তার আগেই রাজ্যের ১২২ জন ভিআইপি-র নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিলেন মান। সেই তালিকায় ছিলেন কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী, অকালি দল এমনকি আপের প্রাক্তন বিধায়কেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhagwant Mann
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE