Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sonia Gandhi

অর্ণবের ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়ে সরকার নীরব কেন? তোপ সনিয়ার

‘‘যাঁরা অন্যদের দেশপ্রেমিকের শংtসাপত্র দেন, তাঁদের মুখোশ খুলে গেল’’, বললেন সনিয়া।

কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। ছবি- পিটিআই।

কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। ছবি- পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ১৭:২৬
Share: Save:

বালাকোট প্রসঙ্গে টেলিভিশন অ্যাঙ্কর অর্ণব গোস্বামীর ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়ে নীরবতা থেকে শুরু করে কৃষক আন্দোলনের প্রতি অসহিষ্ণুতা, প্রতিটি ইস্যুতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। দিল্লিতে, কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে, শুক্রবার।

ভার্চুয়াল বৈঠকের শুরুতেই তাঁর ভাষণে সনিয়া বলেন, ‘‘দেশের নিরাপত্তার গোপনীয়তা কী ভাবে লঙ্ঘিত হয়েছে তা নিয়ে খুব সম্প্রতি উদ্বেগজনক খবরাখবর প্রকাশিত হয়েছে। আমার মনে পড়ছে, কয়েক দিন আগেই অ্যান্টনিজী (প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনি) বলেছিলেন, সামরিক অভিযানের অত্যন্ত গোপন সরকারি তথ্যাদি ফাঁস হওয়াটা আসলে দেশের সঙ্গেই বিশ্বাসঘাতকতা। এর পরেও সরকার মুখে কুলুপ এঁটে রয়েছে। সব কিছু ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে। যাঁরা অন্যদের দেশপ্রেমিক আর জাতীয়তাবাদীর শ‌ংসাপত্র দিয়ে চলেছেন, এই সবের ফলে তাঁদের মুখোশটা খুলে গেল।’’

বালাকোটের ঘটনার আগে রিপাবলিক টিভি-র এডিটর ও অ্যাঙ্কর অর্ণব গোস্বামী এবং রেটিং এজেন্সি ‘বার্ক’-এর প্রাক্তন চিফ এগজিকিউটিভ অফিসার পার্থ দাশগুপ্তের মধ্যে হোয়াটসঅ্যাপে যে কথোপকথন হয়েছিল, টেলিভিশন রেটিং কেলেঙ্কারির তদন্তে নেমে তা হাতে পায় মুম্বই পুলিশ। বোঝা যায়, জাতীয় নিরাপত্তার গোপনীয়তা কী ভাবে লঙ্ঘিত হয়েছিল। হোয়াটসঅ্যাপের সেই সব কথোপকথন মুম্বই পুলিশ ইতিমধ্যেই আদালতে পেশ করেছে।

কৃষক আন্দোলনের প্রতি মোদী সরকারের মনোভাব নিয়েও কড়া সমালোচনা করেছেন কংগ্রেস সভানেত্রী। বলেছেন, ‘‘এই আন্দোলনের প্রতি সরকার চরম অসহিষ্ণুতা দেখিয়েছে। আন্দোলনকে দমন করার চেষ্টা করেছে। করে চলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonia Gandhi Congress Arnab Goswami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE