Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Prashant Kisor

Congress: পিকে-ই কি, বলবেন সনিয়া

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ০৬:৪৫
Share: Save:

প্রশান্ত কিশোরকে গুজরাত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের কৌশল তৈরির জন্য নিয়োগ করা হবে কি না, সে বিষয়ে সনিয়া গান্ধী চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। বছরের শেষে গুজরাতের বিধানসভা নির্বাচনের জন্য রাজ্যের কংগ্রেস নেতাদের একাংশ প্রশান্ত কিশোরকে নিয়োগ করতে চান। কিন্তু আর একটি অংশের এতে আপত্তি রয়েছে। মঙ্গলবার রাতে রাহুল গান্ধীর সঙ্গে গুজরাতের কংগ্রেস নেতাদের বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়। কিন্তু ফয়সালা হয়নি।

কংগ্রেস সূত্রের খবর, বুধবার সন্ধ্যায় রাহুলের সঙ্গে গুজরাতের নেতাদের দ্বিতীয় দফার বৈঠকেও আবার এই বিষয়ে আলোচনা হয়। তাৎপর্যপূর্ণ ভাবে, সেখানে প্রশান্ত কিশোরের মতো আর এক ভোটকুশলী সুনীল কানুগোলু হাজির ছিলেন। সুনীলকে ইতিমধ্যেই ২০২৩-এ কর্নাটক ও তেলঙ্গানার নির্বাচনে কংগ্রেসের রণকৌশল তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে। রাহুলের বৈঠকে তিনি হাজির হওয়ায় প্রশান্ত কিশোরের বদলে তাঁকে গুজরাতেরও দায়িত্ব দেওয়া হবে কি না, সে প্রশ্ন উঠেছে।

কংগ্রেসের একটি সূত্রের দাবি, প্রশান্ত কিশোর নিজে গুজরাতে কংগ্রেসের হয়ে কাজ করতে প্রবল আগ্রহী। পাঁচ বছর আগে গুজরাত বিধানসভায় কংগ্রেস বিজেপির বিরুদ্ধে ভাল লড়াই করলেও শেষ পর্যন্ত জিততে পারেনি। অতীতে কিশোর উত্তরপ্রদেশে কংগ্রেসের সঙ্গে কাজ করে সাফল্য পাননি। কংগ্রেস নেতারা মনে করছেন, পশ্চিমবঙ্গে তৃণমূলের হয়ে সাফল্যের পরে প্রশান্ত কিশোর গুজরাতে বিজেপির বিরুদ্ধে লড়ে কংগ্রেসকে জেতানোকে চ্যালেঞ্জ হিসেবে নিতে চাইছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prashant Kisor Congress sonia gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE