Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

বিজেপি নেতা প্রাণনাশের হুমকি দিচ্ছেন, অভিযোগ অখিলেশের

সংবাদ সংস্থা
লখনউ ১৬ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৫০
অখিলেশ যাদব। —ফাইল চিত্র।

অখিলেশ যাদব। —ফাইল চিত্র।

বিজেপির এক নেতা তাঁকে প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে অভিযোগ করলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির (সপা) সভাপতি অখিলেশ যাদব। ফোন করে এবং মেসেজের মাধ্যমে তাঁকে হুমকি দেওয়া হয়েছে বলে দাবি অখিলেশের। যদিও কে তাঁকে হুমকি দিয়েছেন, তা খোলসা করেননি তিনি। খুব শীঘ্র এ নিয়ে সাংবাদিক বৈঠক করবেন বলে জানিয়েছেন অখিলেশ।

মুদ্রাস্ফীতি নিয়ে শনিবার কনৌজে দলীয় নেতাদের উদ্দেশে বক্তৃতা করছিলেন অখিলেশ। সেখানে ভিড়ের মধ্য থেকে এক যুবক অখিলেশকে পাল্টা প্রশ্ন ছুড়ে দেন। জানতে চান, ক্ষমতায় এলে এ নিয়ে অখিলেশ কী পদক্ষেপ করবেন।

বিষয়টি নিয়ে কথা বলার জন্য মঞ্চের কাছে ডাকলে, অখিলেশকে লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে করেন ওই যুবক। জবাবে অখিলেশ জানান, রাম, কৃষ্ণ, বিষ্ণু, শিব সকলকেই শ্রদ্ধা করেন তিনি। ওই যুবক আদতে বিজেপির সদস্য কি না, তা-ও জানতে চান অখিলেশ। তার পরই ফুঁসে ওঠেন তিনি। অখিলেশ জানান, ‘‘এক জন বিজেপি নেতা আমাকে হুমকি দিচ্ছেন। আমাকে ফোন করেছিলেন উনি। মেসেজও করেছিলেন। মেসেজটা ফোনে সেভ করে রেখেছি। দু’-এক দিনের মধ্যেই লখনউয়ে এ নিয়ে বৈঠক করব আমি।’’

Advertisement

আরও পড়ুন: পুলিশি বাধা উড়িয়েই অমিত শাহের বাড়ির দিকে শাহিন বাগ প্রতিবাদীদের মিছিল

আরও পড়ুন: ‘কেমছো’ পাল্টে হল ‘নমস্তে’, আট দিন আগে নাম বদলানো ট্রাম্পের ভারত সফরের​

নিরাপত্তার ঘেরাটোপ টপকে ওই যুবক কী করে সেখানে ঢুকে পড়্লেন, তা নিয়ে পুলিশের এসপি রাজা দীনেশ সিংহকেও একহাত নেন অখিলেশ। তিনি বলেন, ‘‘নিরাপত্তা্র বেড়া টপকে তাঁর বক্তৃতা সভায় তীভাবে ঢুকে পড়লেন ওই যুবক? ওঁর গ্রাম কোথায়, বাবার নাম কী, সব তথ্য চাই আমার। যে ব্যাগ নিয়ে সভা ঢুকেছিলেন উনি, সেটি ওপরীক্ষা করে দেখা উচিত পুলিশের। দু’দিন আগে এক বিজেপি নেতা হুমকি দিয়েছেন আমাকে। আর আজ নিরাপত্তা ভেঙে আমার কাছে চলে এলেন ওই যুবক। আমি খুনও হতে পারতাম। ওঁর বিরুদ্ধে কী পদক্ষেপ করা হবে, কী শাস্তি দেওয়া হবে ওঁকে, তা জানতে চাই আমি।’’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম গোবিন্দ সিংহ শুক্ল। গুগরাপুর গ্রামের বাসিন্দা তিনি। কানপুর থেকে এলএলবি পড়ছেন ওই যুবক। শান্তিভঙ্গের অভিযোগে ওঁকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন কনৌজের পুলিশ অফিসার বিনোদ মিশ্র।

আরও পড়ুন

Advertisement