Advertisement
২০ এপ্রিল ২০২৪
SBI

SBI: বেশি সুদের সুবিধা বাড়িয়ে দিল স্টেট ব্যাঙ্ক, প্রবীণদের জন্য সময় আরও ছ’মাস

করোনা পরিস্থিতির কারণে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া এই বিশেষ টার্ম ডিপোজিট স্কিমটি এনেছিল ২০২০ সালের মে মাস নাগাদ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ১৬:১০
Share: Save:

দফায় দফায় বেড়েই চলেছে প্রবীণদের জন্য বেশি সুদে স্থায়ী আমানতের সুবিধা। করোনা পরিস্থিতির কারণে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া এই বিশেষ টার্ম ডিপোজিট স্কিমটি এনেছিল ২০২০ সালের মে মাস নাগাদ। প্রথমে কথা ছিল স্কিমটি চলবে ওই বছরের সেপ্টেম্বর পর্যন্ত। এর পরে বেড়ে তা ২০২১ সালের সেপ্টেম্বর হয়েছিল। ফের বাড়ল সময়সীমা। নতুন ঘোষণা মতো, এই স্কিমে বিনিয়োগ করা যাবে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত।

বর্তমান সময়ে দাঁড়িয়ে বেশি হারে সুদ পাওয়াটা অবশ্যই বড় আকর্ষণের। আর সুরক্ষিত বিনিয়োগের জন্য ফিক্সড ডিপোজিট অত্যন্ত ভাল বিকল্প। দেশের সব থেকে বড় ব্যাঙ্ক এসবিআই প্রবীণ নাগরিকদের জন্য যে বিশেষ ফিক্সড ডিপোজিটের সময় সীমা ফের বাড়িয়েছে সেটিতে সুদের হার অনেকটাই বেশি। এই প্রকল্পটির নাম ‘ইউ কেয়ার ফিক্সড ডিপোজিট’। সাধারণের থেকে এই প্রকল্পে সুদের হার বেশি। ব্যাঙ্কের দাবি অনুযায়ী, কম পরিমাণে বিনিয়োগ করলেও ভাল সুদ পাওয়া যাবে।

সাধারণ প্রকল্পে পাঁচ বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিটে সুদের হার ৫.৪ শতাংশ। সেখানে প্রবীণ নাগরিক স্পেশ্যাল ফিক্সড ডিপোজিটে সুদের হার ৬.২০ শতাংশ হয়েছে। এই স্কিমের বিশেষত্ব, ৬০ বা তার বেশি বয়সের যে কেউই বিনিয়োগ করতে পারেন। কমপক্ষে পাঁচ বছরের জন্য এই প্রকল্পে বিনিয়োগ করা যায়। তবে তার আগেও টাকা তোলা যায়। তবে সে ক্ষেত্রে অতিরিক্ত সুদ পাওয়া যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SBI Fixed Deposit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE