Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Yogi Adityanath

Yogi Adityanath: অযোধ্যা থেকে ভোটে লড়বেন যোগী? জল্পনা উস্কে দিলেন ওই কেন্দ্রেরই বিধায়ক

বিধায়ক বেদপ্রকাশ গুপ্ত বলেন, “যোগীকে অযোধ্যার আসন ছেড়ে দিতে রাজি। তিনি এই আসনে দাঁড়ালে সেটা হবে অযোধ্যাবাসীর সৌভাগ্য এবং গর্বের বিষয়।”

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ২৩:০৫
Share: Save:

অযোধ্যা বরাবরই তাঁর প্রিয় জায়গাগুলির মধ্যে একটি। এ বার সেই অযোধ্যা থেকেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নির্বাচনে দাঁড়াতে পারেন বলে জোর চর্চা চলছে উত্তরপ্রদেশের রাজনৈতিক মহলে। একই সঙ্গে কটাক্ষও উড়ে আসছে কংগ্রেস,সমাজবাদী পার্টির মতো বিরোধী দলগুলি থেকে।

অযোধ্যায় যোগীর প্রার্থী হওয়া নিয়ে যখন জোর জল্পনা চলছে তা আরও উস্কে দিয়েছেন সেখানকারই বর্তমান বিধায়ক বেদপ্রকাশ গুপ্ত। রবিবার তিনি জানান, অযোধ্যা থেকে যোগী নির্বাচনে লড়তে চাইলে তিনি আসন ছেড়ে দিতে রাজি। বেদপ্রকাশের কথায়, “যোগী যদি এখান থেকে লড়েন সেটা হবে অযোধ্যাবাসীর গর্ব এবং সৌভাগ্যের বিষয়। তবে এখানে কে প্রার্থী হবেন তা দলই সিদ্ধান্ত নেবে।” অযোধ্যাই যে যোগীর পছন্দের জায়গা সে কথাও জানিয়েছেন বেদপ্রকাশ।

যোগী অযোধ্যায় প্রার্থী হলে তাঁর জন্য প্রচার চালাবেন বলেও জানিয়েছেন বেদপ্রকাশ। তাঁর কথায়, “বিজেপি-কে ফের উত্তরপ্রদেশে ক্ষমতায় আনাই লক্ষ্য আমাদের।”

তবে অযোধ্যায় যোগীর প্রার্থী হওয়া নিয়ে বিরোধী দলগুলো কটাক্ষ করতে ছাড়ছে না। রাজ্য কংগ্রেসের মুখপাত্র সুজপুত প্রশ্ন তুলেছেন, ‘যোগী যে অযোধ্যা থেকে ভোটে লড়াই করার কথা ভাবছেন, গত চার বছর ধরে এরেন্দ্র রাই বিধানসভা ক্ষেত্রের জন্য তিনি কী কাজ করেছেন? ক’জনকে চাকরি দিয়েছেন? গ্রামগুলিতে কি পানীয় জলের ব্যবস্থা করেছেন?’ মহিলাদের সুরক্ষা এবং কোভিডে মৃত্যু নিয়েও প্রশ্ন তুলেছেন রাজপুত।

অন্য দিকে, সমাজবাদী পার্টিও যোগীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে। দলের মুখপাত্র জুহি সিংহ বলেন, “যোগীর আমলে রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। ২০১৭ থেকে এই সরকারের অমানবিক ভূমিকা দেখছে রাজ্যবাসী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath Ayodhya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE