Advertisement
২৪ এপ্রিল ২০২৪
COVID 19

Covid 19: শুক্রাণু সংগ্রহ করা হল আশঙ্কাজনক করোনা রোগীর, স্ত্রীর অনুরোধ মেনে নিল আদালত

হাসপাতাল বলেছে, রোগীর পরিবারের সদস্যরা আগে থেকেই আবেদন করেছিলেন। কিন্তু প্রক্রিয়া সম্পন্ন করতে দরকার ছিল আক্রান্তের অথবা আদালতের অনুমতি।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ১১:১০
Share: Save:

করোনা আক্রান্ত স্বামী হাসপাতালে ভর্তি। রয়েছেন লাইফ সাপোর্টে। কিন্তু স্ত্রী চান সন্তান ধারণ করতে। সেই কারণেই লাইফ সাপোর্টে থাকা স্বামীর শুক্রাণু সংগ্রহ করল হাসপাতাল।

গুজরাত হাইকোর্টে শুক্রাণু সংগ্রহের আবেদন নিয়ে গিয়েছিলেন স্ত্রী। সেই আবেদনে সাড়া দেয় আদালত। আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়, মঙ্গলবার বিকেলের মধ্যে গোটা প্রক্রিয়া সম্পন্ন করতে। আদালতের নির্দেশ মেনে মঙ্গলবার বিকেলেই প্রক্রিয়া সম্পন্ন করল হাসপাতাল। এ বার আইভিএফ পদ্ধতিতে হাসপাতালে ভর্তি ব্যক্তির স্ত্রী সন্তান ধারণ করতে পারবেন।

বেসরকারি হাসপাতালের জোনাল ডিরেক্টর অনিল নাম্বিয়ার জানিয়েছেন, মঙ্গলবার রাতেই সফলভাবে শুক্রাণু সংগ্রহ করেছে হাসপাতাল। হাসপাতালের তরফ থেকে বলা হয়েছে, এই বিষয়ে রোগীর পরিবারের লোকেরা আগে থেকেই আবেদন করেছিলেন। কিন্তু গোটা প্রক্রিয়া সম্পন্ন করতে দরকার ছিল আক্রান্তের অনুমতি। কিন্তু তিনি লাইফ সাপোর্টে রয়েছেন, অনুমতি দেওয়ার মতো ক্ষমতা নেই তাঁর। সে ক্ষেত্রে শেষ ভরসা ছিল আদালত। আদালত নির্দেশ দেওয়ার পরেই দ্রুত প্রক্রিয়া শেষ করা হয়েছে।

হাসপাতালে আদালতের নির্দেশ চাওয়ায় ওই ব্যক্তির স্ত্রী আলাদা করে আবেদন করেন। আদালত গোটা পরিস্থিতি খতিয়ে দেখে জানায়, একান্ত প্রয়োজনীয় পরিস্থিতিতে অনুমতি দেওয়া হচ্ছে। সরকারি আইনজীবীকে দ্রুত হাসপাতালের সিদ্ধান্তের কথা জানিয়ে দিতে বলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gujrat coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE