Advertisement
০৫ মে ২০২৪
India

Sri Lankan Navy: শ্রীলঙ্কার জলপথে প্রবেশের অভিযোগে গ্রেফতার তামিলনাড়ুর ছয় মৎস্যজীবী, বাজেয়াপ্ত মাছ ধরার বোট

তামিলনাড়ুর ছয় মৎস্যজীবী পাক বে-তে মাছ ধরতে গিয়েছিলেন। শ্রীলঙ্কার জলসীমা পার করার অভিযোগে তাঁদের গ্রেফতার করে সে দেশের নৌসেনারক্ষীরা।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১২:২৩
Share: Save:

বেআইনি ভাবে শ্রীলঙ্কার জলপথে প্রবেশের অভিযোগে তামিলনাড়ুর ছ’জন মৎস্যজীবীকে গ্রেফতার করল সে দেশের নৌসেনাবাহিনী। বৃহস্পতিবার তাঁদেরকে ভারত-শ্রীলঙ্কার মধ্যবর্তী পাক বে এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রের খবর। মৎস্যজীবীদের মাছ ধরার নৌকাও বাজেয়াপ্ত করে নেয় নৌসেনা।

পুলিশ সূত্রে খবর, তামিলনাড়ুর পুদুকোট্টাই শহরের ওই ছয় মৎস্যজীবী ২০ জুলাই পাক বে-তে মাছ ধরতে গিয়েছিলেন। তবে বেআইনি ভাবে শ্রীলঙ্কার জলসীমা পার করার অভিযোগে তাঁদের গ্রেফতার করে সে দেশের নৌসেনারক্ষীরা। রামেশ্বরমের স্থানীয় থানার এক পুলিশ আধিকারিক বলেন, ‘‘পাক বে এলাকায় মাছ ধরার সময় শ্রীলঙ্কার নৌসেনা এসে ওই ছয় মৎস্যজীবীকে গ্রেফতার করে। তাদের দাবি, মৎস্যজীবীরা জলসীমা পার করেছেন। এ বিষয়ে তদন্তের জন্য নৌকা-সহ ওই মৎস্যজীবীদের থালাইমান্নারে নিয়ে গিয়েছে নৌসেনা।’’

তামিলনাড়ু প্রশাসনের দাবি, মৎস্যজীবীদের অকারণে গ্রেফতার করা হয়েছে। রামেশ্বরমের মৎস্য দফতর থেকে প্রয়োজনীয় অনুমতিপত্র পাওয়ার পরই পাক বে এলাকায় মাছ ধরতে গিয়েছিলেন মৎস্যজীবীরা।

প্রসঙ্গত, এর আগে ১২ জন্য ভারতীয় মৎস্যজীবীকে গ্রেফতার করেছিল শ্রীলঙ্কার নৌসেনা। তাঁদের বিরুদ্ধেও একই অভিযোগ এনেছিল শ্রীলঙ্কা। গোটা বিষয়ে সরব হয়েছিলেন তামিলনা়ড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। এ নিয়ে যথাযথ পদক্ষেপ করার জন্য বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে চিঠি লিখেছিলেন তিনি। জয়শঙ্করের হস্তক্ষেপ দাবি করে তাঁকে চিঠি লিখেছিলেন এআইএডিএমকে নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পনিরসেলভমও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Sri Lanka Fishermen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE