Advertisement
০৩ মে ২০২৪
Yogi Adityanath

Yogi Adityanath: ১২ দেশে এক ডজন মন্ত্রীর রোড শো! বাণিজ্য সম্মেলন নিয়ে ‘মেগা’ পরিকল্পনা আদিত্যনাথের

২০২৩-এ বাণিজ্য সম্মেলনের জন্য বিপুল পরিকল্পনা উত্তরপ্রদেশ সরকারের। এক ডজন মন্ত্রী বিশ্বের ১২ দেশে ঘুরে ঘুরে করবেন রোড শো।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১১:০৩
Share: Save:

আগামী বছর বাণিজ্য সম্মেলনে পাখির চোখ বিনিয়োগ টানা। এই লক্ষ্যকে সামনে রেখে বিরাট পরিকল্পনা উত্তরপ্রদেশ সরকারের। মুখ্যমন্ত্রী আদিত্যনাথ ঠিক করেছেন, এক ডজন মন্ত্রীকে বিশ্বের বিভিন্ন দেশে পাঠিয়ে ১২টি রোড শো করবেন। যেখানে তুলে ধরা হবে, কেন বিশ্বের বিনিয়োগ মানচিত্রে এত গুরুত্বপূর্ণ উত্তরপ্রদেশ।

দ্বিতীয় বার ক্ষমতায় ফিরে রাজ্যে শিল্পস্থাপনের মধ্যে দিয়ে কর্মসংস্থানের পরিকল্পনা নিয়েছেন আদিত্যনাথ। এই লক্ষ্যে ২০২৩-এ লখনউয়ে অনুষ্ঠিত হবে ‘উত্তরপ্রদেশ গ্লোবাল ইনভেস্টার্স সামিট ২০২৩’। সেখানে ১০ লক্ষ কোটি টাকার বিনিয়োগের লক্ষ্য স্থির করেছেন মুখ্যমন্ত্রী। পরিকল্পনা বাস্তবে পরিণত করতে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ১২ জন মন্ত্রীকে তিনি পাঠাচ্ছেন বিদেশে। বিশ্বের ১২টি দেশে তাঁরা রোড শো করবেন। সেই রোড শোয়ে তুলে ধরা হবে, কেন বিশ্বের বিনিয়োগকারীদের কাছে এক এবং একমাত্র পছন্দ উত্তরপ্রদেশ। সেই সমস্ত দেশে বসবাসকারী উত্তরপ্রদেশের মানুষের সঙ্গেও বিনিয়োগ নিয়ে আলোচনা করবেন আদিত্যনাথের মন্ত্রীরা। এমনকি, মুখ্যমন্ত্রী আদিত্যনাথও কোনও একটি দেশে যেতে পারেন বলেও শোনা যাচ্ছে।

সিঙ্গাপুর ইতিমধ্যেই উত্তরপ্রদেশের বাণিজ্য সম্মেলনে যুক্ত হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছে। আপাতত ঠিক হয়েছে ব্রিটেন, আমেরিকা, কানাডা, সংযুক্ত আরব আমিরশাহি, সুইডেন, সিঙ্গাপুর, নেদারল্যান্ডস, ইজরায়েল, ফ্রান্স, জার্মানি, দক্ষিণ কোরিয়া, মরিশাস, রাশিয়া এবং অস্ট্রেলিয়ায় রোড শো করবেন আদিত্যনাথের মন্ত্রীরা। সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে এই রোড শোগুলো অনুষ্ঠিত হবে। বাণিজ্য সম্মেলনের আসর বসবে ২০২৩-এর জানুয়ারিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath BJP Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE