Advertisement
২৫ মে ২০২৪
Fraud couple arrested

চাকরির প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, শ্রীনগরে গ্রেফতার ভুয়ো আমলা দম্পতি

মনমোহন নিজেকে বলতেন আইপিএস এবং স্ত্রী আয়ুষ সাজতেন আইএএস আধিকারিক। তার পর চলত চাকরি, বদলি-সহ বিভিন্ন বিষয়ে ‘কাজ করিয়ে’ দেওয়ার ঢালাও প্রতিশ্রুতি বিতরণ। বিনিময়ে গুনে নিতেন মোটা অর্থ।

Image of the couple

ধৃত দম্পতি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ০৯:৫৪
Share: Save:

চাকরি, বদলি-সহ একাধিক প্রতিশ্রুতি দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে শ্রীনগরের এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, তাঁরা নিজেদের আমলা বলে পরিচয় দিতেন। সেই পরিচয় ভাঙিয়েই একের পর এক প্রতিশ্রুতির বিনিময়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিতেন।

শ্রীনগরের ভগতের বাসিন্দা মনমোহন গুঞ্জু এবং তাঁর স্ত্রী আয়ুষ কউল গুঞ্জু। পুলিশ সূত্রে খবর, মনমোহন পুলিশে চাকরি করতেন। কিন্তু কোনও কারণে তিনি আপাতত নিলম্বিত (সাসপেন্ড) হয়ে আছেন। তাঁরা নিজেদের আমলা দম্পতি বলে পরিচয় দিতেন। মনমোহন নিজেকে বলতেন আইপিএস এবং স্ত্রী আয়ুষ সাজতেন আইএএস আধিকারিক। তার পর চলত চাকরি, বদলি-সহ বিভিন্ন বিষয়ে ‘কাজ করিয়ে’ দেওয়ার ঢালাও প্রতিশ্রুতি বিতরণ। বিনিময়ে নিতেন মোটা অর্থ।

দম্পতির হাতে প্রতারিত হওয়ার পর একাধিক ব্যক্তি পুলিশে অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে দম্পতিকে গ্রেফতার করে পুলিশ। তল্লাশিতে তাঁদের বাড়ি থেকে উদ্ধার হয় ল্যাপটপ, মোবাইল, ভুয়ো চাকরি এবং বদলির নথি। পুলিশ সূত্রে খবর, উদ্ধার হয়েছে প্রচুর নগদ, গয়নাগাটিও। এ ছাড়াও বেশ কিছু সন্দেহজনক নথি উদ্ধার করেছে পুলিশ।

এই ধরনের ঘটনা অবশ্য কাশ্মীরে নতুন নয়। এর আগে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উচ্চপদস্থ আধিকারিক পরিচয় দিয়ে কাশ্মীরের প্রশাসনকে তুর্কিনাচন নাচিয়ে ছেড়েছিলেন গুজরাতের বাসিন্দা কিরণ ভাই পটেল নামে এক ঠগবাজ। সরকারি খরচে পাঁচ তারা হোটেলে থাকাই শুধু নয়, কাশ্মীরের অত্যন্ত উচ্চ নিরাপত্তাসম্পন্ন এলাকায় ঢুকে ছবি তুলেছিলেন। দফায় দফায় বৈঠক করেছিলেন প্রশাসনের আধিকারিকদের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Srinagar Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE