Advertisement
২৯ জানুয়ারি ২০২৩

বাতিল নয় এসএসসি, ঘোষণা কেন্দ্রের

প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠলেও বাতিল হচ্ছে না স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-র পরীক্ষা। কেন্দ্রীয় কর্মিবর্গ দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংহ বুধবার লোকসভায় এ কথা জানিয়েছেন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৮ ০৪:০১
Share: Save:

প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠলেও বাতিল হচ্ছে না স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-র পরীক্ষা। কেন্দ্রীয় কর্মিবর্গ দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংহ বুধবার লোকসভায় এ কথা জানিয়েছেন। একটি লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, এসএসসি কমবাইন্ড গ্র্যাজুয়েট লেভেলের ২০১৭ সালের পরীক্ষা নতুন করে নেওয়ার প্রশ্ন নেই। কারণ, এই পরীক্ষা বাতিলই করা হয়নি।

Advertisement

এসএসসি-র প্রশ্ন ফাঁসের অভিযোগ নিয়ে ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। বিক্ষোভে সামিল হয়েছিলেন অসংখ্য পরীক্ষার্থী। বিভিন্ন স্তরে জল্পনাও ছিল, এসএসসির ওই পরীক্ষা বাতিল হতে পারে। অবশ্য কেন্দ্র দাবি করে এসেছে, প্রশ্ন মোটেই ফাঁস হয়নি।

তবে অনলাইন পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ নিয়ে ইতিমধ্যেই চার জনকে গ্রেফতার করা হয়েছে। পরমজিৎ সিংহ, অজয় কুমার, সোনু কুমার ও গৌরব নায়ার নামে ওই চার অভিযুক্তকে দিল্লি ও উত্তরপ্রদেশের পুলিশ যৌথ অভিযান চালিয়ে মঙ্গলবার রাজধানী থেকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে তিনটি ল্যাপটপ, ১০টি মোবাইল ফোন, ওয়াই-ফাই ডিভাইস ছাড়াও কিছু কাগজপত্র, পরীক্ষার্থীদের নাম মিলেছে। উদ্ধার করা হয়েছে প্রায় ৫২ লক্ষ টাকা।

পুলিশের সন্দেহ, পরীক্ষার্থীদের মদত করতে লোকাল এরিয়া নেটওয়ার্ক (ল্যান)-এর মাধ্যমে বিভিন্ন কম্পিউটারের মধ্যে যোগ ঘটিয়েছিল তারা। অনলাইন পরীক্ষার জন্য বেসরকারি কম্পিউটার কেন্দ্রগুলিকে ব্যবহার করেছিল এসএসসি। এই ধরনের কয়েকটি কেন্দ্রের সঙ্গে অভিযুক্তদের যোগ ছিল বলেই ধারণা করছে পুলিশ।

Advertisement

লোকসভায় প্রশ্নের জবাব দিতে গিয়ে মন্ত্রী জিতেন্দ্র সিংহ জানিয়েছেন, প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠায় স্টাফ সিলেকশন কমিশন তদন্তের দায়িত্ব সিবিআইকে দেওয়ার প্রস্তাব করেছিল। সেই প্রস্তাবকে মেনে নিয়েই সিবিআইকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.