Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

রেল লাইনে পড়ে মায়ের মৃতদেহ, স্তন্যপানের চেষ্টায় শিশু

সংবাদ সংস্থা
২৫ মে ২০১৭ ১৯:১১
মৃত মা, স্তন্যপানে ব্যস্ত শিশু! ছবি- ইউটিউব

মৃত মা, স্তন্যপানে ব্যস্ত শিশু! ছবি- ইউটিউব

রেল লাইনের ধারে পড়ে রয়েছে এক অপরিচিত মহিলার নিথর দেহ। আর মহিলার বুক আঁকড়ে স্তন্যপানের চেষ্টা করছে তাঁর এক বছরের সন্তান। এমন দৃশ্য দেখে বুধবার সকালে শিহরিত হয়ে ওঠেন মধ্যপ্রদেশের দামো এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন- গাড়ি থেকে নামিয়ে চার জনকে গণধর্ষণ, বাধা দিয়ে সঙ্গী খুন উত্তরপ্রদেশে

মধ্যপ্রদেশের ভোপাল থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরের ঘটনা। বুধবার সকালে সেখানে কর্মরত রেল কর্মী এবং স্থানীয় বাসিন্দাদের চোখে পড়ে, রেল লাইনের পাশে এক মহিলা শুয়ে। একটি শিশু তাঁর বুকের কাছে বসে স্তন্যপান করছে। কখনও কাঁদছে। কখনও মাকে তোলার চেষ্টা করছে। কাছে গিয়ে বোঝা যায়, মহিলা বেঁচে নেই।

Advertisement

এই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে ওঠে। পুলিশের ধারণা, ট্রেন থেকে পড়ে গিয়ে অথবা ধাক্কা লেগে ওই মহিলার মৃত্যু হয়। তাঁর মাথায় গুরুতর চোট রয়েছে বলে জানাচ্ছে পুলিশ। তবে, ওই দুর্ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যায় শিশুটি। ট্রেন থেকে পড়ে যাওয়ার পর সম্ভবত কিছুক্ষণ হুঁশ ছিল মহিলার, এবং সন্তানকে তখন খাওয়ানোর চেষ্টাও করেন বলে অনুমান পুলিশের।

এর পর মহিলার দেহ ময়না তদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। সে সময় শিশুটি মাকে জড়িয়ে কাঁদতে শুরু করে। মায়ের থেকে আলাদা করতে রীতিমতো হিমশিম খেতে হয় স্থানীয় বাসিন্দাদের। তবে, এখানেই এই করুণ দৃশ্যের শেষ ছিল না। শিশুটিকে যখন স্থানীয় সরকারি হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয়, তাকে ভর্তি করতে অস্বীকার করে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। কারণ, ভর্তির ফি হিসেবে দশ টাকা ছিল না কারও কাছে। পরে, এক ওয়ার্ড বয় টাকা দিয়ে সাহায্য করে বলে জানা গিয়েছে।

এই মুহূর্তে শিশুটিকে একটি হোমে রাখা হয়েছে। অন্য দিকে ওই মহিলার আত্মীয়স্বজনের খোঁজ চালাচ্ছে পুলিশ। তবে, পুলিশের কাছে তদন্তের সম্বল বলতে একটি মানি ব্যাগ, যেটি ওই মহিলার কাছে ছিল।

আরও পড়ুন

Advertisement