Advertisement
২১ জুলাই ২০২৪
Vande Bharat Express

কেরলে আবার পাথর-হামলার মুখে মোদীর হাতে উদ্বোধন হওয়া বন্দে ভারত এক্সপ্রেস, ভাঙল জানলা

দক্ষিণ কান্নুর জেলায় দু’টি ট্রেনে পাথর-হামলার পর তিন দিনের মধ্যে সেই কেরলেই পাথর দিয়ে হামলার মুখে পড়ল প্রধানমন্ত্রী মোদীর উদ্বোধন করা বন্দে ভারত এক্সপ্রেস। ঘটনায় কেউ আহত হননি।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ০৯:৪১
Share: Save:

তিন দিনও কাটল না। কেরলে আবার ঢিল পড়ল চলন্ত বন্দে ভারত এক্সপ্রেসে। ঢিলের ঘায়ে ভেঙেছে তিরুঅনন্তপুরমগামী বন্দে ভারতের বাতানুকুল কামরার জানলার কাচ। দেশের বিভিন্ন প্রান্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের সেমি-হাইস্পিড ট্রেন পাথর-হামলার মুখে পড়ছে। তাতে সর্বশেষ সংযোজন দক্ষিণের রাজ্য কেরল।

উত্তর কান্নুর জেলায় দু’টি ট্রেনের উপর পাথর-হামলার পর তিন দিনের মধ্যে আবার আক্রান্ত চলন্ত ট্রেন। এ বার কাসারাগোদ থেকে তিরুঅনন্তপুরমগামী বন্দে ভারত এক্সপ্রেস। রেল সূত্রে খবর, বুধবার বিকেল ৪টে থেকে সাড়ে ৪টের মধ্যে ভাটাকারার কাছে ট্রেনের সি-৮ কামরার একটি জানলা লক্ষ্য করে ছুটে আসে ঢিল। ঢিলের ঘায়ে ভেঙে যায় শীতাতপ নিয়ন্ত্রিত কামরার জানলার কাচ। ভয় পেয়ে যান যাত্রীরা। তবে এই ঘটনায় কারও আঘাত লাগেনি। লিউকোপ্লাস্টার দিয়ে জানলার কাচ সেঁটে আবার গন্তব্যে রওনা দেয় বন্দে ভারত ট্রেনটি। এক রেলকর্মী বলেন, ‘‘এই ঘটনায় কেউ আহত হননি। কাচটি বাইরে থেকে ভেঙে গিয়েছে। ভিতরে কিছু হয়নি।’’

গত রবিবার সন্ধ্যায় ম্যাঙ্গালুরু-চেন্নাই সুপারফাস্ট এক্সপ্রেস এবং নেত্রাবতী এক্সপ্রেসে পাথর-হামলা হয়। ঢিলের ঘায়ে চুরমার হয়ে যায় দু’টি ট্রেনের বাতানুকুল কামরার একাধিক জানলা। তার ৭২ ঘণ্টার মধ্যে সেই কেরলেই পাথরের ঘায়ে ভাঙল বন্দে ভারতের কামরার জানলার কাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Stone Pelting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE