Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Punjab

বিশ্বকাপের ফাইনাল ম্যাচে কাশ্মীরি ও বিহারি ছাত্রদের যুদ্ধ! পঞ্জাবের কলেজে তীব্র অশান্তি

পাকিস্তান বনাম ইংল্যান্ডের ফাইনাল ম্যাচ ঘিরে ঝামেলা পঞ্জাবের কলেজে! হস্টেলের আবাসিকদের মধ্যে ঢিল ছোড়াছুড়িতে আহত হলেন একাধিক। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

ইংল্যান্ডের ব্যাটিংয়ের ১০ ওভার পেরোতেই ঝামেলা শুরু হয় বলে অভিযোগ।

ইংল্যান্ডের ব্যাটিংয়ের ১০ ওভার পেরোতেই ঝামেলা শুরু হয় বলে অভিযোগ। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মোগা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৭:১৩
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান বনাম ইংল্যান্ডের ফাইনাল ম্যাচ ঘিরে অশান্তি পঞ্জাবের কলেজে! হস্টেলে আবাসিকদের দু’টি দলের মধ্যে ইট-পাটকেল ছোড়াছুড়িতে উত্তপ্ত পরিস্থিতি মোগার লাল লাজপত রায় কলেজ চত্বরে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, পঞ্জাবের ওই কলেজে কাশ্মীরি এবং বিহারি পড়ুয়াদের মধ্যে অশান্তি শুরু হয়। দুই পক্ষের এই সংঘর্ষে আহত হয়েছেন একাধিক ব্যক্তি।

কাশ্মীরি পড়ুয়াদের অভিযোগ, পাকিস্তান বনাম ইংল্যান্ডের ম্যাচ দেখতে বসে কয়েক জন ইসলাম-বিরোধী স্লোগান তোলে। তার প্রতিবাদ করলে তাঁদের আক্রমণ করা হয়। পুলিশ সূত্রে খবর, টিভিতে খেলা দেখার কলেজের ছাত্রদের দু’টি দল সংঘর্ষে জড়ায়। একে অন্যকে লক্ষ্য করে ঢিল ছোড়ে তারা। যদিও পুলিশ, স্লোগান তোলার বিষয়টি অস্বীকার করেছে। এএসআই যশবন্ত সিংহ সংবাদমাধ্যমকে বলেন, ‘‘ঘটনাস্থলে এসে আমি তো কোনও স্লোগান শুনিনি।’’

অভিষেক রাজ নামে বিহারের এক পড়ুয়া এই অশান্তিতে আহত হয়েছেন। তাঁর দাবি, দুই পক্ষের মধ্যে অশান্তি শুরু হয়েছিল। হস্টেলের ওয়ার্ডেন তাঁদের থামাতে যাওয়ার পরও ঝামেলা বাড়ে। ওই ছাত্রের কথায়, ‘‘সবাই মিলে ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ দেখছিলাম। ইংল্যান্ড ১০ ওভার ব্যাট করার পর ওরা (অন্য দল) খারাপ কথাবার্তা শুরু করে। এক সিনিয়র দাদা ওদের উঠে যেতে বলে। কিন্তু ওরা ‘পাকিস্তানের জয় হোক’ বলে স্লোগান তোলে। ওয়ার্ডেন ওদের সঙ্গে কথা বলতে যায়। কিন্তু ওরা খারাপ ব্যবহার করে। তার পর ঝামেলা শুরু হয়।’’ ওই ছাত্রের সংযোজন, ‘‘আমরা ওদের মারধর করতে নয়, বাঁচাতে চেয়েছিলাম।’’

অন্য দিকে, আনম নামে কাশ্মীরি পড়ুয়ার দাবি, তাঁরা কয়েক জন হস্টেলের ঘরে পড়াশোনা করছিলেন। পাশের ঘর থেকে চিৎকার-চেঁচামেচি শুনে উঠে গিয়েছিলেন। কিন্তু তাঁদের উপর ইট-পাটকেল ছোড়া শুরু হয়। একটি পাটকেলে তাঁর মাথা ফেটে গিয়েছে বলে অভিযোগ করেন তিনি। মোমিন নামে অপর ছাত্রের অভিযোগ, ‘‘বিহারের কয়েক জন পড়ুয়া হঠাৎ ইসলাম-বিরোধী স্লোগান তোলে। আমরা বাধা দিই। তাতেই অশান্তি শুরু হয়।’’

পুলিশ জানিয়েছে, প্রায় ৬০ জন পড়ুয়া টিভিতে খেলা দেখছিলেন। সেখানেই অশান্তি শুরু হয়। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে। তবে দুই পক্ষের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE