Advertisement
০২ মে ২০২৪
Atal Setu

মোদীর উদ্বোধনের কিছু পরেই ‘পিকনিক স্পট’ হয়ে উঠল অটল সেতু, হুজুগে জনতা খেল, ছড়ালও!

সেতুটির দৈর্ঘ্য ২১.৮ কিলোমিটার। এর মধ্যে ১৬.৫ কিলোমিটার সমুদ্রের উপর। বাকি ৫.৫ কিলোমিটার স্থলভাগের উপর দিয়ে গিয়েছে।

সেতুর উপর গাড়ির ভিড়। ছবি: এক্স।

সেতুর উপর গাড়ির ভিড়। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৩:৫৭
Share: Save:

ঠিক যেন দিল্লির সিগনেচার সেতুর পুনরাবৃত্তি! মুম্বইয়ে দেশের দীর্ঘতম সমুদ্রসেতু অটল সেতু উদ্বোধন হয়েছে গত শুক্রবার। উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অটল সেতুই উদ্বোধনের কয়েক ঘণ্টার মধ্যেই হয়ে উঠল ‘পিকনিক স্পট’!

হুজুগে জনতার ঢল নামল সদ্য তৈরি হওয়া সেই সেতুতে। গাড়ি থামিয়ে নিজস্বী তোলার হিড়িক পড়ে গিয়েছিল। শুধু তাই-ই নয়, সেতুতে দেদার খাওয়াদাওয়া চলল, আবার সেই উচ্ছিষ্টও এ দিক-ও দিক ছুড়ে ফেলল উৎসুক সেই ভিড়। সমাজমাধ্যমে তেমনই বেশ কয়েকটি ছবি প্রকাশ্যে এসেছে। যদিও সেই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

রায়গড় জেলার নভ সেবার সঙ্গে সেওয়ারির সংযোগস্থাপনে সমুদ্রের উপর প্রায় ২২ কিলোমিটার দীর্ঘ সেতু বানানো হয়েছে। দিল্লির সিগনেচার সেতুর মতো এই সেতু নিয়েও জনসাধারণের মধ্যে উৎসাহের অন্ত ছিল না। শুক্রবার সেই অটল সেতু উদ্বোধন করে গিয়েছেন মোদী। তাঁর যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই শনিবার ওই সেতুতেই জনতার ঢল নামে। গাড়ি থামিয়ে সেতুর উপর অনেকেই নিজস্বী তুললেন। কেউ কেউ সেতু থেকে দৃশ্য ক্যামেরাবন্দি করলেন। শুধু ছবি তোলাই নয়, খাওয়াদাওয়াও চলল সেতুর উপর। আবার সেই সব খাবারের অবশিষ্ট সেতুর উপর যত্রতত্র ফেলেও দিলেন।

সেই সব ছবি এবং দৃশ্য সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই সমালোচনার ঝড় উঠেছে। অনেকেই এই ধরনের আচরণের বিরোধিতা করেছেন। মুম্বই মেট্রোপলিটান রিজিওন ডেভেলপমেন্ট অথরিটি-র তথ্য বলছে, শনিবার ১২ ঘণ্টার মধ্যে ন’হাজার গাড়ি এই সেতু দিয়ে যাতায়াত করেছে।

প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর নামে সেতুটির নামকরণ করা হয়েছে— ‘অটলবিহারী বাজপেয়ী সেওয়ারি-নভ সেবা অটল সেতু’।

সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, সেতুটির দৈর্ঘ্য ২১.৮ কিলোমিটার। এর মধ্যে ১৬.৫ কিলোমিটার সমুদ্রের উপর। বাকি ৫.৫ কিলোমিটার স্থলভাগের উপর দিয়ে গিয়েছে। দিল্লিতে সিগনেচার সেতু নিয়েও এমন উন্মাদনা তৈরি হয়েছিল। সেতুর উপর নিজস্বী তোলা, দেদার খাওয়াদাওয়া এবং তা ছড়িয়ে আসার মতো ঘটনা ঘটেছিল। ২০১৮ সালের ৪ নভেম্বর ওই সেতুর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Atal Setu Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE