Advertisement
০২ মে ২০২৪
Viral News

মন ভাল করতে ছুটি চাই! ভারতের হারের পরেই আর্জি জানিয়ে ইমেল, কী যুক্তি ছাত্রছাত্রীদের?

বিশ্বকাপে ভারতের হারের পর একটি পোস্ট এক্স হ্যান্ডেলে ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, ছাত্রছাত্রীরা এই হারের জন্য এক দিনের ছুটি দাবি করেছেন।

Student demands holiday after India’s loss in World Cup for emotional recovery

বিশ্বকাপে হারের পর হতাশ বিরাট কোহলি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৩:৪৪
Share: Save:

আমদাবাদে বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। তাঁদের নাকের ডগা দিয়ে ষষ্ঠ বারের জন্য বিশ্বজয়ের কাপ নিয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। রবিবার রাতে ১৪২ কোটি মানুষের আশাভঙ্গ হয়েছে গুজরাতের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। এই পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের একটি পোস্ট ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ভাইরাল ওই পোস্টে একটি ইমেলের ছবি দেখা গিয়েছে। ছাত্রছাত্রীদের তরফে একটি দাবি জানিয়ে সেই ইমেল লেখা হয়েছে। বিশ্বকাপ ফাইনালে ভারতের হারের কারণে এক দিনের ছুটি দাবি করেছেন তাঁরা। সোমবার ছুটির দাবি তুলে ইমেল পাঠানো হয়েছে বাকি ছাত্রছাত্রীদের কাছে।

কোন প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের তরফে এই দাবি তোলা হয়েছে, কার কাছে ওই ইমেল পাঠানো হয়েছে, তা স্পষ্ট নয়। এক্স হ্যান্ডেলে কেবল ভাইরাল হয়েছে ইমেলের স্ক্রিনশট। ছুটির পক্ষে আবেদনকারীর যুক্তি, ভারতের হারের কারণে তাঁরা শারীরিক, মানসিক, আধ্যাত্মিক ভাবে বিধ্বস্ত। সুস্থ হওয়ার জন্য সময় চাই। তাই সোমবার অর্থাৎ, ২০ নভেম্বর কোনও ক্লাস তাঁরা করতে পারবেন না। ওই দিন কর্তৃপক্ষের কাছে ছুটির আবদার করা হবে।

আবেদনকারীর ছুটি মঞ্জুর হয়েছে কি না, জানা যায়নি। তবে ভাইরাল এই পোস্টকে ঘিরে নানা জনে নানা মন্তব্য করেছেন। অনেকেই ছুটির দাবিতে সমর্থন জানিয়েছেন। অনেকে ভারতের হারের হতাশা ব্যক্ত করেছেন ওই পোস্টের কমেন্ট বাক্সে।

১২ বছর পর ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ের সুযোগ এসেছিল ভারতের কাছে। রোহিত শর্মা, বিরাট কোহলিরা প্রথম থেকেই ভাল খেলেছেন। টানা ১০টি ম্যাচ জিতে বিশ্বকাপে অপরাজিত অবস্থায় তাঁরা ফাইনালের বাইশ গজে নামেন। কিন্তু শেষ হাসি হাসতে পারেননি। ফাইনালে ৬ উইকেটে ভারতকে পরাজিত করেছে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News email India vs Australia Viral Post
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE