Advertisement
১১ মে ২০২৪
Sukhbir Singh Badal

পঞ্জাবে অকালি নেতা সুখবীর বাদলের গাড়িতে হামলা, গুলি চালানোর অভিযোগ

সংবাদ সংস্থা এএনআই-এর ভিডিয়ো টুইটে দেখা যাচ্ছে, সুখবীরের সাদা এসইউভি লক্ষ্য করে ক্রমাগত পাথর ছোড়া হচ্ছে।

সুখবীর সিংহ বাদল।

সুখবীর সিংহ বাদল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৪৯
Share: Save:

পঞ্জাবের জালালাবাদে আক্রান্ত হল শিরোমণি অকালি দলের সভাপতি তথা প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুখবীর সিংহ বাদলের কনভয়। গুলিতে আহত হয়েছেন কয়েকজন অকালি দল সমর্থক। সুখবীরের গাড়ি লক্ষ্য করে গুলি চালানোরও অভিযোগ তোলা হয়েছে অকালি দলের তরফে।

মঙ্গলবার মিছিল করে জালালাবাদের আগামী ১৪ ফেব্রুয়ারিরেব্রুয়ার পুর নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন অকালি দলের নেতা-কর্মীরা। সুখবীরও তাঁর কনভয় নিয়ে সেই মিছিলে সামিল হয়েছিলেন। সে সময় মহকুমা শাসকের দফতরের সামনেই দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ।

সংবাদ সংস্থা এএনআই-এর ভিডিয়ো টুইটে দেখা যাচ্ছে, বাদলের সাদা এসইউভি লক্ষ্য করে ক্রমাগত পাথর ছোড়া হচ্ছে। গুলির আওয়াজও শোনা যাচ্ছে। অকালি দলের বিবৃতিতে দাবি করা হয়েছে, সুখবীরকে খুনের উদ্দেশ্যেই হামলা চালিয়েছিল সশস্ত্র দুষ্কৃতীরা। জালালাবাদের কংগ্রেস বিধায়ক রমিন্দর সিংহ আওয়ালা হামলায় নেতৃত্বে দেন বলে অভিযোগ।

অকালি দলের তরফে মঙ্গলবার বিকেলে দাবি করা হয়েছে, কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছে। গুলিতে তিনজন অকালি দলের কর্মী গুরুতর জখম হয়েছেন বলেও দলের তরফে দাবি করা হয়েছে। যদিও রাজ্য প্রশাসনের তরফে সুখবীরের গাড়ির লক্ষ্য করে গুলি চালানোর কথা জানানো হয়নি। ঘটনার পরেই এলাকা জুড়ে কংগ্রেস এবং অকালি দলের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতা করে সম্প্রতি এনডিএ জোট ছেড়েছে সুখবীরের দল। মঙ্গলবার হামলার খবর পেয়ে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী তথা বিজেপি নেতা নরেন্দ্র সিংহ তোমর বলেন, ‘‘নিন্দনীয় ঘটনা। তবে বিস্তারিত না জেনে এ বিষয়ে কিছু বলা উচিত নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE