Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Supreme Court

গৃহবন্দিত্বে দিতে হবে খরচ, নওলাখাকে সুপ্রিম কোর্ট

ভীমা কোরেগাঁও সংঘর্ষের ঘটনায় ২০১৮ সালে ইউএপিএ-তে গৌতম নওলাখাকে গ্রেফতার করেছিল এনআইএ।

supreme court

সুপ্রিম কোর্ট। —ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৮:৩৬
Share: Save:

ভীমা কোরেগাঁও মামলায় অন্যতম অভিযুক্ত গৌতম নওলাখা যদি গৃহবন্দি থাকতে চান, তা হলে তার খরচ তাঁকেই বহন করতে হবে। ওই মামলার শুনানির সময় আজ মৌখিক ভাবে এ কথা বলেছে সুপ্রিম কোর্ট।

বিচারপতি এম এম সুন্দরেশ এবং বিচারপতি এস ভি এন ভাট্টির বেঞ্চে আজ নওলাখার গৃহবন্দির বিষয়টি নিয়ে শুনানি হয়। সেখানে শীর্ষ আদালত নওলাখার আইনজীবী সাধন ফারসাতকে জানিয়েছে, যদি নওলাখা গৃহবন্দি থাকতে চান, তা হলে তার খরচ তাঁকেই দিতে হবে। জাতীয় তদন্তকারী সংস্থা (এআইএ) যেহেতু তাঁকে গ্রেফতার করেছিল, তাই গৃহবন্দি থাকলে নওলাখার উপরে নজরদারি করবে এনআইএ। তাই সে সংক্রান্ত যাবতীয় খরচ নওলাখাকেই বহন করতে হবে।

সুপ্রিম কোর্টের বক্তব্যের প্রেক্ষিতে নওলাখার আইনজীবী জানিয়েছেন, গৃহবন্দি থাকাকালীন সেই খরচের বিষয়টি নিয়ে কোনও অসুবিধা হবে না। আসল বিষয় হল, কত খরচ হচ্ছে তার সঠিক হিসাব করা। একইসঙ্গে ফারসাত জানিয়েছেন, গৃহবন্দি থাকার খরচের সর্বশেষ হিসাবে তিনি এনআইএ-র আইনজীবী তথা অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজুর কাছ থেকে নিয়ে নেবেন। খরচের বিষয়টি নিয়ে পরীক্ষা করে দেখা হবে বলে জানিয়ে আজ শুনানি মুলতুবি করে দিয়েছে শীর্ষ আদালত।

প্রসঙ্গত, ভীমা কোরেগাঁও সংঘর্ষের ঘটনায় ২০১৮ সালে ইউএপিএ-তে গৌতম নওলাখাকে গ্রেফতার করেছিল এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court Bhima Koregaon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE