Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vijay Malya

Vijay Mallya: দু’হাজার টাকা জরিমানা, চার মাসের জেল! বিজয় মাল্যের সাজা ঘোষণা করল সুপ্রিম কোর্ট

‘‘কোনও অনুশোচনাই নেই!’’ এই বলে আদালত থেকে তথ্য গোপন এবং আদালত অবমাননার দায়ে মাল্যের সাজা ঘোষণা করল দেশের শীর্ষ আদালত।

বিজয় মাল্য।

বিজয় মাল্য। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১০:৫৯
Share: Save:

পলাতক ব্যবসায়ী বিজয় মাল্যের সাজা ঘোষণা হল সুপ্রিম কোর্টে। সোমবার আদালত থেকে তথ্য গোপন এবং আদালত অবমাননার দায়ে মাল্যকে দু’হাজার টাকা জরিমানা এবং চার মাসের কারাদণ্ডের নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত।

দেশের শীর্ষ আদালত এ-ও বলেছে, জরিমানা সময়মতো জমা না হলে মাল্যকে আরও দু’মাসের কারাদণ্ড ভোগ করতে হবে। সুপ্রিম কোর্ট আরও জানায়, নির্দেশ অগ্রাহ্য করে সন্তানদের প্রায় ৩১৭ কোটি ৬৩ লক্ষ টাকা পাঠিয়েছেন বিজয় মাল্য। এ দিকে তাঁকে ৬,২০০ কোটির টাকারও বেশি ব্যাঙ্ক ঋণ পরিশোধ করার নির্দেশ দেওয়া হয়েছিল। বার বার নির্দেশ অমান্য করেও কোনও অনুশোচনা নেই ব্যবসায়ীর। তাই এই সাজা ঘোষণা করা হল।

গত ফেব্রুয়ারি মাসে সলিসিটর জেনারেল তুষার মেটা সুপ্রিম কোর্টে জানান, ঋণখেলাপি মামলায় অভিযুক্ত এবং পলাতক বিজয় মাল্য, নীরব মোদী এবং মেহুল চোকসির কাছ থেকে মোট ১৮,০০০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। ৬৬ বছর বয়সি মাল্যের বিরুদ্ধে ৯ হাজার কোটির টাকার বেশি ঋণখেলাপির অভিযোগ রয়েছে। বর্তমানে ব্রিটেনে রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vijay Malya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE