Advertisement
১০ মে ২০২৪
Satyendra Jain Granted Bail

অসুস্থতার কারণে ছ’সপ্তাহের জন্য জামিন সত্যেন্দ্র জৈনকে, এখনও হাসপাতালে প্রাক্তন মন্ত্রী

চলতি সপ্তাহে এই নিয়ে দ্বিতীয় বার অসুস্থ হয়ে পড়লেন সত্যেন্দ্র। জেল সূত্রে খবর, গত সোমবার সফদরজং হাসপাতালে চিকিৎসার জন্য তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল।

image of satyendra jain

বৃহস্পতিবারই জেলের শৌচালয়ে জ্ঞান হারিয়ে পড়ে গিয়েছিলেন সত্যেন্দ্র জৈন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১২:১৮
Share: Save:

দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট। শারীরিক অসুস্থতার কারণে ৬ সপ্তাহের জন্য জামিন দেওয়া হয়েছে তাঁকে। বৃহস্পতিবারই জেলের শৌচালয়ে জ্ঞান হারিয়ে পড়ে গিয়েছিলেন সত্যেন্দ্র। শ্বাসকষ্টের কারণে তাঁকে দিল্লির লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ (এলএনজেপি) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

চলতি সপ্তাহে এই নিয়ে দ্বিতীয় বার অসুস্থ হয়ে পড়লেন সত্যেন্দ্র। জেল সূত্রে খবর, গত সোমবার সফদরজং হাসপাতালে চিকিৎসার জন্য তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল। জেলের শৌচালয়ে পড়ে গিয়ে মেরুদণ্ডে চোট পেয়েছিলেন বলে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

গত বছর মে মাসে টাকা নয়ছয়ের অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেফতার হয়েছিলেন সত্যেন্দ্র। অভিযোগ, বেআইনি টাকায় জমি কিনেছিলেন তিনি। সত্যেন্দ্রর অভিযোগ মানেননি। জেলে যাওয়ার পর থেকে বার বার সত্যেন্দ্র দাবি করেছেন, তিনি অসুস্থ। কিছু দিন আগে তিনি জেল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন, একাকিত্বে ভুগছেন। অবসাদ ঘিরে ধরেছে তাঁকে। তাই দু’জন সঙ্গী চেয়েছিলেন। দিল্লির প্রাক্তন মন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে দু’জন সঙ্গীর ব্যবস্থা করা হয়েছিল। খবর প্রকাশ্যে আসতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কোপে পড়েন তিহাড়ের ৭ নম্বর জেলের সুপারিন্টেন্ডেন্ট। তাঁকে শোকজ় করা হয়। অভিযোগ, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই আপ নেতার আবেদনে সাড়া দিয়েছেন তিনি।

এর পর বৃহস্পতিবার জ্ঞান হারিয়ে তিহাড় জেলে শৌচালয়ে পড়ে যান দিল্লির প্রাক্তন স্বাস্থ্য এবং কারামন্ত্রী সত্যেন্দ্র। এর আগে জেলে বিশেষ সুবিধা নেওয়ার অভিযোগ উঠেছিল দিল্লির প্রাক্তন কারামন্ত্রীর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Satyendra Jain Bail Supreme Court AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE