Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Supreme Court

Supreme court: ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের

অভিজিৎ সরকার নামে এক বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে সরগরম হয়ে ওঠে রাজ্য। এর পর নিহত অভিজিতের ভাই বিশ্বজিৎ শীর্ষ আদালতের দ্বারস্থ হন।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৮:২৯
Share: Save:

ভোট পরবর্তী হিংসার ঘটনায় বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে রাজ্যকে নোটিস পাঠালো সুপ্রিম কোর্ট। আগামী মঙ্গলবার এই নিয়ে পরবর্তী শুনানি হবে শীর্ষ আদালতে।

২ মে ভোটের ফল প্রকাশের পর রাজ্যের নানা প্রান্ত থেকে হিংসার অভিযোগ উঠতে থাকে। অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। তেমনই অভিজিৎ সরকার নামে এক বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি। এরপর নিহত অভিজিতের ভাই বিশ্বজিৎ সরকার দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হন। তিনি আদালতে আবেদন করেন শীর্ষ আদালত যেন বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে ঘটনার তদন্ত করে। সেই সময়ে ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে দেওয়ারও আবেদন করা হয়। এর পর হারান অধিকারী নামে এক বিজেপি কর্মীর মৃত্যু নিয়েও একই দাবি ওঠে। হারানের পরিবারও সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। সেই আবেদনের ভিত্তিতেই নোটিস পাঠিয়েছে শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টের বিচারপতি বিনীত সরন ও বিআর গভইয়ের ডিভিশন বেঞ্চে এই রিট পিটিশন দাখিল করেছিলেন বিশ্বজিৎ সরকার। সেই আবেদনের ভিত্তিতে আদালত জানতে চেয়েছে, বিশেষ তদন্তকারী দল গঠনের বিষয়ে কী ভাবছে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE