Advertisement
২৭ নভেম্বর ২০২২
National News

উপমুখ্যমন্ত্রীর বাংলো ছাড়ুন, তেজস্বীকে নির্দেশ সুপ্রিম কোর্টের

২০১৫-য় উপমুখ্যমন্ত্রী হওয়ার পর ৫ দেশরতন মার্গের সরকারি বাংলোতে তেজস্বীর থাকার ব্যবস্থা করা হয়। কিন্তু সেই পদ চলে যাওয়ার পর নীতীশ কুমারের সরকার বাংলোটি ছেড়ে দেওয়ার জন্য তেজস্বীকে নির্দেশ দেয়।

তেজস্বী যাদব।

তেজস্বী যাদব।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:১৯
Share: Save:

উপমুখ্যমন্ত্রীর সরকারি বাংলোটি ছেড়ে দেওয়ার জন্য আরজেডি নেতা তেজস্বী যাদবকে নির্দেশ দিয়েছিল পটনা হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তেজস্বী। কিন্তু এখানেও ধাক্কা খেলেন তিনি। শুক্রবার মামলাটি উঠলে সুপ্রিম কোর্ট তীব্র ভর্ত্সনা করে তেজস্বীকে। পটনা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানানো র জন্য ৫০ হাজার টাকা জরিমানাও করা হয় তাঁকে। পাশাপাশি তেজস্বীকে নির্দেশ দেওয়া হয়েছে উপমুখ্যমন্ত্রীর বাংলোটি ছেড়ে বিধানসভার বিরোধী নেতার জন্য বরাদ্দ বাংলোতে যেন তিনি চলে যান।

Advertisement

২০১৫-য় উপমুখ্যমন্ত্রী হওয়ার পর ৫ দেশরতন মার্গের সরকারি বাংলোতে তেজস্বীর থাকার ব্যবস্থা করা হয়। কিন্তু সেই পদ চলে যাওয়ার পর নীতীশ কুমারের সরকার বাংলোটি ছেড়ে দেওয়ার জন্য তেজস্বীকে নির্দেশ দেয়। বিহার সরকারের সেই নির্দেশের বিরুদ্ধে পটনা হাইকোর্টে মামলা করেন তিনি। ২০১৮-র ৬ অক্টোবর তেজস্বীর আবেদন খারিজ করে আদালতের সিঙ্গল বেঞ্চ। এর পর ডিভিশন বেঞ্চে মামলা করেন তিনি। সেখানেও ধাক্কা খান তেজস্বী। ফের তাঁর আবেদন খারিজ করে দেন বিচারপতিরা।

শেষমেশ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তেজস্বী। শুক্রবার মামলাটি ওঠে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি দীপক গুপ্ত এবং বিচারপতি সঞ্জীব খন্নার ডিভিশন বেঞ্চে। বিচারপতিরা স্পষ্ট নির্দেশ দেন, বিরোধী নেতার জন্য রাজ্য সরকার যে বাংলোটি বরাদ্দ করেছে সেখানে চলে যেতে হবে তেজস্বীকে।

আরও পড়ুন: কবরের নীচে খাজানা, হিরে, সোনা, নগদ-সহ ৪৩৩ কোটি টাকা উদ্ধার করল আয়কর দফতর

Advertisement

আরও পড়ুন: ইন্দিরা গাঁধীও গিয়েছিলেন, ভোট এলেই নেতাদের ঢল নামে এই মন্দিরে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.