Advertisement
১০ মে ২০২৪
Supreme Court

Supreme Court: করোনা আবহে ভার্চুয়াল শুনানি ফিরল সুপ্রিম কোর্টে, দু’সপ্তাহ পর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত

রবিবার দিল্লিতে ৩১৯৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা শনিবারের চেয়ে ১৫ শতাংশ বেশি। এই পরিস্থিতিতে ফের ভার্চুয়াল শুনানিতে ফিরল সুপ্রিম কোর্ট।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ২২:৪৬
Share: Save:

দেশ জুড়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এই অবস্থায় আপাতত ভার্চুয়াল শুনানি ব্যবস্থায় ফিরল সুপ্রিম কোর্ট। আগামী দু’সপ্তাহের জন্য বাতিল শারীরিক ভাবে এজলাসে হাজির হয়ে শুনানিতে অংশগ্রহণ। দু’সপ্তাহ পর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

২০২০-এর মার্চ মাস থেকেই সুপ্রিম কোর্টে ভার্চুয়াল শুনানি চলছে। ২০২১-এর ৭ অক্টোবর একটি নির্দেশিকায় শীর্ষ আদালত জানায়, এ বার থেকে প্রতি মঙ্গল ও বুধবার, সপ্তাহে দু’দিন শারীরিক ভাবে এজলাসে হাজির হয়ে শুনানিতে অংশ নিতে পারবে সব পক্ষ। সোম ও শুক্রবার ভার্চুয়াল মাধ্যমে চলবে শুনানি এবং বৃহস্পতিবার দুই পদ্ধতিতেই শুনানিতে হাজির হওয়া যাবে। এত দিন সে ভাবেই চলছিল সুপ্রিম কোর্টে মামলার শুনানি। কিন্তু করোনার নতুন রূপ ওমিক্রনের হানায় যখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, তখন নতুন বছরের গোড়া থেকেই ফের ভার্চুয়াল শুনানি পদ্ধতিতে ফেরত যাচ্ছে শীর্ষ আদালত। ১৪ দিন পর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

রবিবার রাজধানী দিল্লিতে ৩১৯৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। যা শনিবারের চেয়ে ১৫ শতাংশ বেশি। এই পরিস্থিতিতে সাময়িক ভাবে ফের ভার্চুয়াল শুনানিতে ফিরল সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court Virtual Covid 19 Omicron
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE