Advertisement
১৬ জুলাই ২০২৪
Delhi Violence

দিল্লি হিংসা মামলা: ৩ ছাত্রছাত্রীর জামিনে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট

আগামী মাসে শীর্ষ আদালত দিল্লি হাই কোর্টের সিদ্ধান্তের সমস্ত আইনি দিক বিচার করে দেখবে।

ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ১৪:৩৬
Share: Save:

দিল্লি হিংসায় জড়িত সন্দেহে গ্রেফতার ৩ আন্দোলনকারীর জামিনের আবেদন বহাল রাখল সুপ্রিম কোর্ট। দীর্ঘ এক বছর জেলে থাকার পর দিল্লি হাই কোর্টের বিচারে মঙ্গলবার জামিন পান নাতাশা নারওয়াল, দেবাঙ্গনা কালিতা ও আসিফ ইকবাল। সেই জামিনের বিরোধিতা করে শীর্ষ আদালতে আবেদন করে দিল্লি পুলিশ। শুক্রবার সেই আবেদনের ভিত্তিতেই সুপ্রিম কোর্টে জামিন বাতিলের আবেদন খারিজ করে দেওয়া হল। তবে আদালত জানায়, এই সিদ্ধান্তের প্রভাব গোটা দেশেই পড়বে।

যদিও আদালত জানিয়ে দিয়েছে, ইউএপিএ-র মতো সন্ত্রাসবাদ বিরোধী কঠোর আইনে অভিযুক্তদের জামিন দেওয়ার এই সিদ্ধান্ত ভবিষ্যতে কোনও মামলার ক্ষেত্রে উদাহরণ হিসাবে তুলে ধরা যাবে না। পাশাপাশি, আগামী মাসে শীর্ষ আদালত দিল্লি হাই কোর্টের সিদ্ধান্তের সমস্ত আইনি দিক বিচার করে দেখবে। আদালত বলেছে, ‘‘যেহেতু এই ঘটনার সারা দেশে প্রভাব পড়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে, তাই আদালত পুরো বিষয়টি শুনবে এবং দেশের সাধারণ মানুষের কাছে আইনের বিভিন্ন দিক স্পষ্ট করে দিতে চাইবে।’’ আপাতত ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে এঁদের মুক্তি দেওয়া হচ্ছে।

মঙ্গলবার হাই কোর্টের দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে শীর্ষ আদালতে আবেদন করে দিল্লি পুলিশ জামিনের সিদ্ধান্ত বাতিলের আবেদন জানায়। হাই কোর্টের সিদ্ধান্ত নেটমাধ্যমে প্রচারিত ভাষ্যের উপর নির্ভরশীল হয়ে দেওয়া, এমন কথাও বলেন দিল্লি পুলিশের আইনজীবীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE