Advertisement
১৩ জুন ২০২৪
Murder

Murder: প্রেম প্রত্যাখ্যান বান্ধবীর, পরিবারের সামনেই গলা কেটে খুন! যুবককে মৃত্যুদণ্ড আদালতের

সুরতের কামরেজের বাসিন্দা গ্রীষ্মাকে প্রেম নিবেদন করেছিল তাঁরই বন্ধু ফেনিল। এ নিয়ে বার বার গ্রীষ্মাকে উত্যক্ত করত বলেও দাবি তাঁর পরিবারের।

বান্ধবীকে খুনের দায়ে মৃত্যুদণ্ড যুবকের।

বান্ধবীকে খুনের দায়ে মৃত্যুদণ্ড যুবকের।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১২:৩৫
Share: Save:

প্রেম প্রত্যাখ্যান করেছিল বান্ধবী গ্রীষ্মা বেকারিয়া। সেটা সহ্য করতে পারেনি বছর কুড়ির ফেনিল গয়ানী। বান্ধবীকে ডেকে তাঁর বাড়ির কাছেই পরিবার এবং পড়শিদের সামনেই গলার নলি কেটে খুন করে ফেনিল। এ বছরের ১২ ফেব্রুয়ারির ঘটনা।

গুজরাতের সুরতের কামরেজের বাসিন্দা গ্রীষ্মাকে প্রেম নিবেদন করেছিল তাঁরই বন্ধু ফেনিল। এ নিয়ে বার বার গ্রীষ্মাকে উত্যক্ত করত বলেও দাবি তাঁর পরিবারের। কিন্তু গ্রীষ্মা প্রতি বারই সেই প্রস্তাব ফিরিয়ে দেন। আর সেই ক্ষোভই গিয়ে পড়ে গ্রীষ্মার উপর। শুক্রবার সেই মামলার শুনানি ছিল সুরতের জেলা দায়রা আদালতে।

আদালত এই ঘটনাকে ‘দুর্লভ থেকে দুর্লভতর’ বলে আখ্যা দেয়। শুধু তাই নয়, ২৬/১১-র ঘটনায় পাকিস্তানি জঙ্গি আজমল কসাবের সঙ্গে তুলনা করে ফেনিলকে মৃত্যুদণ্ডের সাজা দেন বিচারক। আদালতের রায়ের পর গ্রীষ্মার বাবা নন্দনাল বেকারিয়া বলেন, “এই রায় সমাজে একটা কড়া বার্তা দিল যে, এ ধরনের অপরাধ করলে দোষীদের কোনও ভাবেই রেহাই দেওয়া হবে না। যত দ্রুত সম্ভব আমার মেয়ের হত্যাকারীর ফাঁসি চাই।”

নন্দলাল জানান, তাঁর সঙ্গে সম্পর্ক তৈরি করার জন্য গ্রীষ্মাকে বার বার চাপ দিত ফেনিল। সর্ব ক্ষণ গ্রীষ্মাকে ছায়ার মতো অনুসরণ করত। মেয়ের থেকে দূরে থাকার পরামর্শও দেওয়া হয়েছিল ফেনিলকে। কিন্তু তার পরেও সে শুনত না। ১২ ফেব্রুয়ারি পরিবারের সকলের সামনে গ্রীষ্মার উপর হামলা চালায়। বার বার ফেনিলকে অনুরোধ করা হয়েছিল সে যেন কোনও রকম ক্ষতি না করে। কিন্তু নির্মম ভাবে সকলের সামনে মেয়েকে হত্যা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murder Surat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE