Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Delta Variant

Delta Variant: ডেল্টা ছড়াচ্ছে! দেশে নতুন উদ্বেগের কেন্দ্র হয়ে দাঁড়াচ্ছে গোটা উত্তর-পূর্ব ভারত

মণিপুরে ডেল্টা রূপের সংক্রমণ বাড়ায় নতুন করে ১০ দিনের লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। মিজোরামও ২৪ জুলাই থেকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৬:১৩
Share: Save:

ক্রমেই কোভিডের ডেল্টা রূপ ছড়াচ্ছে উত্তরপূর্বের রাজ্যগুলিতে। নতুন সংক্রমণ কমলেও এই অঞ্চলের বেশ কিছু রাজ্যে ডেল্টায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। ফলে এক প্রকার বাধ্য হয়েই রাজ্যগুলিকে হয় নতুন করে লকডাউনের পথে হাঁটতে হচ্ছে, অথবা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিষেধাজ্ঞায় কড়াকড়ি করতে হচ্ছে।

Advertisement

মণিপুরে ডেল্টা রূপের সংক্রমণ বাড়তে থাকায় নতুন করে ১০ দিনের লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। মিজোরামও আগামী ২৪ জুলাই থেকে লকডাউন জারি করার সিদ্ধান্ত নিয়েছে।
অন্য দিকে, ত্রিপুরায় এক সপ্তাহের কার্ফু জারি করা হয়েছে। রাজধানী আগরতলায় দিনের বেলাতেও কার্ফু জারি করার কথা ঘোষণা করেছে সরকার। এ ছাড়া মফস্‌সলগুলিতে ১৯-২৩ জুলাই পর্যন্ত কার্ফু জারি করা হবে বলে জানিয়েছে রাজ্য সরকার। অসম এবং সিকিমেও নিষেধাজ্ঞায় কড়াকড়ি করা হয়েছে।

সিকিমে প্রথম ঢেউয়ের তুলনায় দ্বিতীয় ঢেউয়ে ১৫৫ শতাংশ নতুন সংক্রমণ বেড়েছে। ফলে রাজ্যে সমস্ত রকম সামাজিক, ধর্মীয় অনুষ্ঠানের উপর অন্ততপক্ষে ৩০ দিন নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত নিয়েছে সরকার। পর্যটকদের ভিড় যাতে উপচে না পড়ে সে দিকে খেয়াল রেখে কড়া নির্দেশিকা জারি করেছে সরকার। অসম সরকার জানিয়েছে যাঁরা রাজ্যে প্রবেশ করবেন তাঁদের অবশ্যই কোভিড পরীক্ষা করাতে। টিকা নেওয়া থাকলেও এই পরীক্ষা করাতে হবে বলে জানিয়েছে সরকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.