Advertisement
০১ মে ২০২৪
Suvendu Adhikari

ছত্তীসগঢ়ে প্রচারে শুভেন্দু, নিশানায় মমতা-রাহুল

রাজনীতিকদের মতে, ছত্তীসগঢ়ের প্রায় ২০টি বিধানসভা কেন্দ্রের ভোটে বাঙালিরা নির্ণায়ক ভূমিকা নেন। অন্তগড়ে ৬৮ শতাংশ ভোটারই বাঙালি। ফলে সেখানে প্রচারে শুভেন্দুকে সামনে রাখতে চাইছে বিজেপি।

Suvendu Adhikari.

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

সংবাদসংস্থা
রায়পুর শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ০৯:০৬
Share: Save:

আগামী সপ্তাহে বিধানসভা ভোট ছত্তীসগঢ়ে। তার আগে আজ সে রাজ্যের ‘মিনি বাংলা’ হিসেবে পরিচিত অন্তগঢ় বিধানসভা কেন্দ্র ও রায়পুর গ্রামীণ কেন্দ্রে প্রচার করলেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। হিন্দির পাশাপাশি বাংলাতেও বক্তৃতায় নিশানা করেন তৃণমূল, কংগ্রেস ও ইন্ডিয়া জোটকে।

রাজনীতিকদের মতে, ছত্তীসগঢ়ের প্রায় ২০টি বিধানসভা কেন্দ্রের ভোটে বাঙালিরা নির্ণায়ক ভূমিকা নেন। অন্তগড়ে ৬৮ শতাংশ ভোটারই বাঙালি। ফলে সেখানে প্রচারে শুভেন্দুকে সামনে রাখতে চাইছে বিজেপি। অন্তগঢ়ে এ বার চতুর্মুখী লড়াই। কংগ্রেস, বিজেপির পাশাপাশি রয়েছে আপও। ২০১৮ সালে পরাজিত হলেও এই কেন্দ্রে রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিক্রম উসেন্ডির উপরেই ভরসা রেখেছে বিজেপি। অন্তগঢ়ের প্রাক্তন বিধায়ক অনুপ নাগের বদলে রূপসিংহ পোটাইকে প্রার্থী করেছে কংগ্রেস। নির্দল বিধায়ক হিসেবে দাঁড়ানোয় দল থেকে বহিষ্কৃত হয়েছেন অনুপ।

আজ রায়পুর থেকে হেলিকপ্টারে অন্তগঢ়ের বান্দেতে যান শুভেন্দু। তৃণমূল ও কংগ্রেসকে একসঙ্গে নিশানা করে তাঁর বক্তব্য ‘‘মমতা দিদি, রাহুল বাবা সনাতন ধর্মের বিরুদ্ধে সরব হচ্ছেন। ইন্ডিয়া জোটের একমাত্র লক্ষ্য, মোদীজিকে হটানো।’’

শুভেন্দু দাবি করেন, ছত্তীসগঢ়ে এ বার পরিবর্তন হবেই। আজ অন্তগঢ়েরই পাখামজোরে সভা ছিল রাজ্যের কংগ্রেসি মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেলের। শুভেন্দুর দাবি, ‘‘আমি তো অনামী নেতা। মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছি বলে এক দু’জন চেনেন। কিন্তু আমার সভায় যা লোক হয়েছে তার তিন ভাগের এক ভাগ লোক হয়েছে মুখ্যমন্ত্রীর সভায়।’’

পরে রায়পুর গ্রামীণ কেন্দ্রেও বিজেপি প্রার্থী মোতিলাল সাহুর হয়ে প্রচার করেন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Mamata Banerjee Chattisgarh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE