Advertisement
০৩ মে ২০২৪
RN Ravi

‘বয়কট করব স্বাধীনতা দিবসে রাজ্যপালের চা চক্র’! ঘোষণা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের

দুর্নীতির অভিযোগে ইডির হাতে গ্রেফতার ডিএমকে নেতা এবং মন্ত্রী ভি সেন্থিল বালাজিকে মন্ত্রিসভায় রাখা নিয়ে কিছু দিন আগেই রাজ্যপালের সঙ্গে বাগ্‌যুদ্ধে জড়িয়েছিলেন স্ট্যালিন।

তামিলনাড়ুর রাজ্যপাল আরএন রবি এবং  মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।

তামিলনাড়ুর রাজ্যপাল আরএন রবি এবং মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ২২:৫৮
Share: Save:

রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাতের জের এ বার স্বাধীনতা দিবসে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন সোমবার জানিয়েছেন, স্বাধীনতা দিবসের সরকারি কর্মসূচিতে যোগ দিলেও রাজ্যপাল আরএস রবির চা চক্রে অংশ নেবেন না তাঁরা। স্ট্যালিন বলেন, ‘‘আমরা রাজভবনে রাজ্যপালের চা চক্র বয়কটের সিদ্ধান্ত নিয়েছি।’’

সে রাজ্যের রাজ্যপাল রবির সঙ্গে ডিএমকে সরকারের টানাপড়েন অবশ্য নতুন নয়। সেই আবহেই নতুন মাত্রা যোগ করল স্ট্যালিনের চা চক্র বয়কটের সিদ্ধান্ত। প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগে ইডির হাতে গ্রেফতার ডিএমকে নেতা এবং মন্ত্রী ভি সেন্থিল বালাজিকে মন্ত্রিসভায় রাখা নিয়ে কিছু দিন আগেই রাজ্যপালের সঙ্গে বাগ্‌যুদ্ধে জড়িয়েছিলেন স্ট্যালিন। রাজ্যপালকে সরানোর দাবিতে রাষ্ট্রপতিকে চিঠিও লিখেছিলেন।

পশ্চিমবঙ্গ-সহ বিভিন্ন অবিজেপি শাসিত রাজ্যগুলির মতোই তামিলনাড়ুতেও বিধানসভায় পাশ হওয়া বহু বিল রাজ্যপাল সই না-করে ফেলে রেখেছেন বলে অভিযোগ। গত সপ্তাহে রাজ্যপাল রবি জানিয়েছিলেন, সম্প্রতি বিধানসভায় সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা (নিট) থেকে তামিলনাড়ুর পড়ুয়াদের দূরে রাখার যে বিল বিধানসভায় পাশ হয়েছে। কোনও অবস্থাতেই তাতে সই করবেন না তিনি। স্ট্যালিন জানিয়েছেন, ‘নিট’ নিয়ে রাজ্যপালের অবস্থানের প্রতিবাদেই চা চক্র বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Governor MK Stalin DMK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE