Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Tamil Nadu

মোরগ বলি দিতে গিয়ে চার তলা থেকে পড়ে মৃত্যু বৃদ্ধের, মৃতের উপর পড়ে প্রাণে বাঁচল মোরগ

পুলিশ জানিয়েছে, রাজেন্দ্রন লিফ্টের জন্য রাখা ওই খোলা জায়গার কাছে মোরগটি বলি দেওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু সেখানে থাকা সিমেন্ট বা ইলেকট্রিক তারে পা লেগে তিনি নীচে পড়ে যান।

পুলিশ সূত্রে খবর, নিহতের নাম রাজেন্দ্রন (৭০)।

পুলিশ সূত্রে খবর, নিহতের নাম রাজেন্দ্রন (৭০)। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১১:৪৬
Share: Save:

নতুন বাড়ি থেকে ‘অশুভ আত্মা’দের দূরে রাখতে মোরগ বলি দিতে গিয়েছিলেন পুরোহিত। ভাগ্যের পরিহাসে সেই মোরগ-সহ চার তলা থেকে পড়ে গিয়ে মৃত্যু হল পুরোহিতেরই। যদিও অক্ষত রয়েছে ওই বলিপ্রদত্ত মোরগটি। তার গায়ে একটা আঁচড় পর্যন্ত লাগেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুরোহিতের শরীর চার তলা থেকে মাটিতে আছড়ে পড়ার পর মোরগটি তাঁর শরীরের উপর পড়ে। তাই মোরগের কিছু হয়নি। কিন্তু চার তলা থেকে পড়ে যাওয়ার অভিঘাতে ততক্ষণে পুরোহিত মারা গিয়েছেন। ঘটনাপ্রবাহ এমনই যে, যিনি মৃত্যুর কারণ ছিলেন, মারা গেলেন তিনিই। আর যার মৃত্যু নিশ্চিত চিল, বেঁচে গেল সে! বৃহস্পতিবার সকালে তামিলনাড়ুর চেঙ্গালপট্টু জেলার পল্লভরামে এক নবিনির্মিত বাড়িতে ঘটনাটি ঘটেছে।

পুলিশ সূত্রে খবর, নিহতের নাম রাজেন্দ্রন (৭০)। তিনি পেশায় দিনমজুর ছিলেন। কিন্তু অবসর সময়ে তিনি পুরোহিতের কাজও করতেন। পুলিশ জানিয়েছে, ওই নবনির্মিত বাড়িতে রাজমিস্ত্রির কাজ করছিলেন মৃত রাজেন্দ্রন। শুক্রবার নবনির্মিত চার তলা বাড়িটিতে গৃহপ্রবেশের পরিকল্পনা করছিলেন বাড়ির মালিক টি লোকেশ। তার আগে তিনি চাইছিলেন, নতুন বাড়ি থেকে ‘অশুভ শক্তি’কে দূরে রাখতে কোনও পুজোপাঠ করাতে। সেই দায়িত্ব দেওয়া হয় রাজেন্দ্রনকে।

সেই কারণেই বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টা নাগাদ একটি মোরগ নিয়ে ওই বাড়ির চার তলায় পৌঁছন রাজেন্দ্রন। তাঁর উদ্দেশ্য ছিল, পুজোপাঠের জন্য মোরগটিকে বলি দেওয়া। মোরগ বলি দেওয়ার আগেই লিফ্টের জন্য রাখা ফাঁকা গহ্বর দিয়ে নীচে পড়ে যান রাজেন্দ্রন। নীচে পড়ার সময় মোরগটি তাঁর হাতেই ধরা ছিল। প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানিয়েছে, রাজেন্দ্রন সম্ভবত লিফ্টের জন্য রাখা ওই খোলা গহ্বরের কাছাকাছি মোরগটিকে বলি দেওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু সেখানে স্তূপীকৃত করে রাখা সিমেন্ট বা ইলেকট্রিক তারে পা লেগে তিনি সটান ওই গহ্বর দিয়ে নীচে পড়ে যান। পড়ার প্রায় সঙ্গে সঙ্গেই রাজেন্দ্রনের মৃত্যু হয়। কিন্তু তাঁর হাতে ধরা মোরগটি তাঁর দেহের উপর পড়ায় সেটি বেঁচে যায়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu rooster Death man Animal Sacrifice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE