Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Hot Oil Poured on Students

বাইরে শৌচকর্ম কেন, পড়ুয়াদের হাতে গরম তেল ঢেলে শাস্তি ছত্তীসগঢ়ে, সাসপেন্ড তিন শিক্ষিকা

কেন তারা এই কাজ করল, তা জানতে চাওয়া হয়। কিন্তু ভয়ে কোনও পড়ুয়াই উত্তর দিতে পারেনি। অভিযোগ, তার পরই মিড ডে মিলের জন্য রান্নার তেল নিয়ে এসে পড়ুয়াদের হাতে ঢেলে দেওয়া হয়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৭:০২
Share: Save:

স্কুলের শৌচালয়ের বাইরে শৌচকর্ম করার ‘অপরাধে’ পড়ুয়াদের হাতে গরম তেল ঢেলে শাস্তি দেওয়ার অভিযোগ উঠল ছত্তীসগঢ়ের স্কুলে। প্রায় ২৫ জন পড়ুয়ার হাতে গরম তেল ঢেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই হুলস্থুল পড়ে যায়। প্রধানশিক্ষিকা-সহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তাঁদের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখান অভিভাবকরা।

বিষয়টি নিয়ে শোরগোল পড়তেই নড়েচড়ে বসে শিক্ষা দফতর। তড়িঘড়ি প্রধানশিক্ষিকা এবং তাঁর দুই সহ-শিক্ষিকাকে সাসপেন্ড করা হয়। পুলিশ সূত্রে খবর, শুক্রবার টিফিনের সময় স্কুলের বাইরে গিয়েছিলেন ওই তিন শিক্ষিকা। ফিরে এসে তাঁরা দেখেন পড়ুয়াদের বেশ কয়েক জন শৌচালয়ের বাইরে শৌচকর্ম করেছে। অন্তত তেমনই দাবি করেছেন অভিযুক্ত শিক্ষিকারা। কেন তারা এই কাজ করল, তা জানতে চাওয়া হয়। কিন্তু ভয়ে কোনও পড়ুয়াই উত্তর দিতে পারেনি। অভিযোগ, তার পরই মিড ডে মিলের জন্য রান্নার তেল নিয়ে এসে পড়ুয়াদের হাতে ঢেলে দেওয়া হয়।

সেই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়। শিক্ষা দফতরের কাছেও সেই ভিডিয়ো পৌঁছয়। ব্লক শিক্ষা আধিকারিক তাহির খান জানিয়েছেন, বিষয়টি প্রকাশ্যে আসতেই জেলা শিক্ষা দফতর একটি তদন্তকারী দল গঠন করে। দলটি তদন্ত শুরু করেছে। খুব শীঘ্রই তারা রিপোর্ট দেবে বলে জানিয়েছেন ব্লক শিক্ষা আধিকারিক। তবে আপাতত তিন শিক্ষিকাকে সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE