Advertisement
১৬ মে ২০২৪
Bizarre

টলমল পায়ে ‘স্কুল’ থেকে বাড়ির পথে দেড় কিলোমিটার! গাফিলতির জন্য সাসপেন্ড শিক্ষিকারা

ঘটনাটি কেরলের। স্কুলের দিদিমনি যখন বিয়েবাড়িতে তখন ৩০ জন শিশুর উপর নজর রাখছিলেন একজন অল্পবয়সি স্কুল পরিচারিকা। তাঁরই নজর এড়িয়ে শিশুটি বেরিয়ে পড়ে রাস্তায়। ট

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২০
Share: Save:

খেলাচ্ছলে শেখার স্কুল। জনা তিরিশেক কচিকাঁচার উপর নজর রাখার দায়িত্ব তিন শিক্ষিকার। অথচ কাজের সময় তাঁরা তিন জনই স্কুল ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন বিয়েবাড়ি খেতে। দু’ বছরের শিশু ঠিক তার পরেই স্কুলের চৌকাঠ পেরিয়ে নেমে এল রাস্তায়।

ঘটনাটি কেরলের। স্কুলের দিদিমনি যখন বিয়েবাড়িতে তখন ৩০ জন শিশুর উপর নজর রাখছিলেন একজন অল্পবয়সি স্কুল পরিচারিকা। তাঁরই নজর এড়িয়ে শিশুটি বেরিয়ে পড়ে রাস্তায়। টলমলে পায়ে হেঁটে চলে আসে দেড় কিলোমিটার রাস্তা!

স্কুলের সিসি ক্যামেরায় ধরা পড়ে শিশুটির বেরিয়ে যাওয়ার দৃশ্য। কিন্তু সেদিকেও কারও খেয়াল ছিল না। শিশুটির কথা ওই স্কুল কর্তৃপক্ষ জানতে পারেন, তার বাবা-মায়ের ফোন পাওয়ার পর। তাঁরা জানান, শিশুটিকে একা বাড়ি আসতে দেখে বিস্মিত হয়েই স্কুলে ফোন করেছেন তাঁরা।

কী ভাবে শিশুটি স্কুল থেকে বাড়ি পৌঁছল তা জানতে গিয়ে সিসিক্যামেরা পরীক্ষা করা হয়। তাতেই দেখা যায় স্কুলের গণ্ডী পেরিয়ে শিশুটির বাইরে যাওয়ার ছবি। ছেলেটিকে রাস্তা দিয়ে টলমল পায়ে এগিয়ে যেতেও দেখা যায় তাতে। এই ঘটনার পরই ওই স্কুলের তিন শিক্ষিকাকে সাসপেন্ড করেছে স্কুল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE