Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shiv Sena

Shiv Sena: ‘ঠ্যাং ভেঙে দিন, জামিন করিয়ে আনব’, সমর্থকদের পরামর্শ, বিতর্কে শিন্ডে-সেনার বিধায়কের

শিবসেনার রাশ কার হাতে থাকবে, সেই নিয়ে বিতর্ক চরমে। তার মধ্যেই একনাথ শিবিরের এক বিধায়ক প্রতিপক্ষের ঠ্যাং ভেঙে দেওয়ার নিদান দিলেন সমর্থকদের।

বিধায়ক প্রকাশ সুরভের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে উদ্ধব ঠাকরে শিবির।

বিধায়ক প্রকাশ সুরভের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে উদ্ধব ঠাকরে শিবির।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৭:৪৯
Share: Save:

আসল শিবসেনা কারা? সেই নিয়ে মহারাষ্ট্রে বিরোধ তুঙ্গে। তার মাঝেই একনাথ শিন্ডে শিবিরের এক বিধায়ক তাঁদের সমর্থকদের প্রয়োজনে প্রতিপক্ষের ঠ্যাং ভেঙে দেওয়ার নিদান দিলেন। পরের দিন তিনি নিজে গিয়ে জামিন করাবেন, সেই আশ্বাসও দিয়েছেন। তার পরেই বিতর্ক। বিধায়ক প্রকাশ সুরভের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে উদ্ধব ঠাকরে শিবির।

একনাথ শিন্ডে-সহ বহু বিধায়ক উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন সরকার ছেড়ে বেরিয়ে আসেন। সেই দলে ছিলেন প্রকাশও। এর পরেই ভেঙে যায় মহারাষ্ট্রে শিবসেনা-এনসিপি-কংগ্রেসের জোট সরকার। তার পরেই থেকে বিতর্কের শুরু। উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবির নাকি শিন্ডে শিবির— আসল শিবসেনা কারা?

১৪ অগস্ট মুম্বইয়ের কোকানি পাড়া বুদ্ধবিহারে একটি অনুষ্ঠানে গিয়ে সেই বিতর্কই উস্কে দেন প্রকাশ। সমর্থকদের উদ্দেশে বলেন, ‘‘কেউ আপনাদের কিছু বললে সঙ্গে সঙ্গে জবাব দিন। কারও দাদাগিরি সহ্য করা হবে না। আপনারা ওঁদের মেরে দিন। আমি, প্রকাশ সুরভে, আপনাদের জন্য রয়েছি।’’ এখানেই থামেননি মমাগাথানের বিধায়ক। বলেন, ‘‘ওঁদের হাত না ভাঙতে পারলে পা ভেঙে দিন। পরের দিন আমি গিয়ে আপনাদের জামিন করিয়ে আসব। চিন্তা করবেন না।’’

তার পরেই প্রকাশ একটু লাগাম পরান নিজের মন্তব্যে। সমর্থকদের বার্তা দিয়ে বলেন, ‘‘আমরা কারও সঙ্গে লড়াই করব না। যদি কেউ করতে আসে, তা হলে ছাড়ব না।’’

এই মন্তব্য নিয়েই দাহিসার থানায় অভিযোগ দায়ের করে উদ্ধব ঠাকরে শিবির। বালাসাহেব ঠাকরে প্রতিষ্ঠিত শিবসেনার রাশ কার হাতে থাকবে, সেই মামলা এখন সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shiv Sena Eknath Shinde Uddhav Thackarey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE