×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

৩১ জুলাই ২০২১ ই-পেপার

লকডাউনে বাবার হাতে একাধিকবার ধর্ষণের শিকার ১৩ বছরের নাবালিকা

সংবাদ সংস্থা
হায়দরাবাদ ০১ জুন ২০২০ ১৪:২৫
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

করোনাভাইরাসের জেরে জারি হওয়া লকডাউনে ঘরবন্দি থাকতে হয়েছে দেশের অধিকাংশ মানুষকে। আর এই সময়ে পাল্লা দিয়ে বেড়েছে গার্হস্থ্য হিংসার ঘটনা। সে রকমই গার্হস্থ্য হিংসার শিকার হয়েছে তেলঙ্গানার ১৩ বছরের এক নাবালিকা। লকডাউনের সময় তার বাবা তাকে একাধিকবার ধর্ষণ করেছে। সম্প্রতি সেই ঘটনা সৎমাকে জানায় সে। তার পর তার মা পুলিশে অভিযোগ জানানোয় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে তেলঙ্গানার ভিকারবাদ জেলার করণকোটে থানার অন্তর্গত এলাকায়। ১৩ বছরের নাবালিকা একটি মাদ্রাসায় পড়ত। সেখানকার আবাসনেই থাকত সে। লকডাউনে স্কুল ছুটি হয়ে যাওয়ায় বাড়ি এসেছিল সে। তখনই বাবার হাতে একাধিকবার নিগৃহীত হয়েছে সে।

অভিযুক্ত ৩৫ বছরের ওই ব্যক্তি পেশায় দিনমজুর। ওই নাবালিকা যখন ছোট ছিল, তখন তার মা মারা যায়। তার পর তার বাবা ফের বিয়ে করে। ধর্ষণের পর ঘটনার কথা কারোকে না জানানোর জন্য মেয়েকে হুমকি দিত বাবা। যার জেরে পরিবারের অনান্যরা জানতে পারেননি অত্যাচারের কথা। কিন্তু সম্প্রতি সৎমাকে সব বলে দেয় ওই নাবালিকা। তার পরই পুলিশের দ্বারস্থ হল তার সৎমা।

Advertisement

আরও পড়ুন: আক্রান্তে জার্মানি, ফ্রান্সকে টপকালো ভারত, মৃত্যুতে রাশিয়াকে

বিষয়টি নিয়ে সেখানকার ডেপুটি পুলিশ সুপার লক্ষীনারায়ণ বলেছেন, ‘‘ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৫ ও পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে।’’

আরও পড়ুন: করোনা অদৃশ্য শত্রু হতে পারে, কিন্তু জয়ী হবেন দেশের যোদ্ধারাই: মোদী

Advertisement